আজ বাংলাদেশ-ভারত হকি ফাইনাল

আজ বাংলাদেশ-ভারত হকি ফাইনাল

স্টাফ রিপোর্টার: আশরাফুলের হ্যাটট্রিক কৃতিত্বে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকির ফাইনালে উঠেছে বাংলাদেশ।  মুখোমুখি হচ্ছে ভারতের সাথে। সেমিভাইনালে পুরো মাঠে আধিপত্য বজায় রেখে চীনা তাইপেকে ৫ গোলের বড় ব্যবধানে হারায় দেশের এ উঠতি যুবারা।  মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে গতকাল বৃহস্পতিবার দুপুরের খেলায় শুরু থেকেই বিপক্ষ দলের ওপর চাপ সৃষ্টি করে আশরাফুলরা।

খেলার ১১ মিনিটেই পেনাল্টি কর্নার থেকে গোল করে দলকে এগিয়ে নিয়ে যান কর্নার স্পেশালিস্ট আশরাফুল। এরপর রাজুর স্টিক থেকে আবারও গোল পায় বাংলাদেশ। প্রথমার্ধের খেলা শেষ হয় ২-০ ব্যবধানে এগিয়ে থেকে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ৪০ মিনিটে এক গোল পরিশোধ করে তারা। কিন্তু ওই পর্যন্তই। এরপরে আর খেলায় ফিরতে পারেনি চীনা তাইপে। একের পর এক আক্রমণে কোণঠাসা হয়ে পড়ে দলটি।  ৪৫ মিনিটে পেনাল্টি স্ট্রোকে দ্বিতীয় গোল করেন আশরাফুল। আর ৫৫ মিনিটে পেনাল্টি কর্নারে নিজের তৃতীয় গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। বাংলাদেশ এগিয়ে যায় ৪-১ গোলে। আজকের হ্যাটট্রিকসহ আশরাফুলের মোট গোল হলো দশটি। এরপর ৫৯ মিনিটে সজীব করলেন পঞ্চম গোল। ৬৩ মিনিটে চীনা তাইপের জালে শেষবারের মতো বল জড়িয়ে দেন রাব্বি। মওলানা ভাসানী স্টেডিয়ামে আজ শিরোপা নির্ধারণী খেলায় বাংলাদেশের মুখোমুখি হবে ভারত পাকিস্তানের মধ্যে খেলার বিজয়ী দল। উপমহাদেশের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল গতকালই বিকেলে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয়। শেষে ভারতই চূড়ান্ত পর্বে বাংলাদেশের মুখোমুখি হচ্ছে।

গতকাল বিকেলে ভারত-পাকিস্তান ‌‘যুদ্ধ’টা ঠিক ‘যুদ্ধের’ আমেজ ছয়ায়নি। ভারত প্রাধান্য নিয়ে খেলে দ্বিতীয় সেমিফাইনালে জয় তুলে নিয়েছে ৩-১ গোলে। অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকির ফাইনালে আজ শুক্রবার এই ভারতকেই পাচ্ছে বাংলাদেশ। বেলা তিনটায় মওলানা ভাসানী স্টেডিয়ামে শুরু হবে দুই প্রতিবেশীর শ্রেষ্ঠত্বের লড়াই।