পিছিয়ে পড়েও বার্সার জয়

মাথাভাঙ্গা মনিটর: রিয়াল মাদ্রিদ না পারলেও জার্মানিতে গিয়ে জয়খরা কাটিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। প্রাণভোমরা লিওলেন মেসিকে ছাড়াই জার্মান ক্লাব বরুশিয়া মনশেনগ্লাডবাখকে ২-১ গোলে হারালো নেইমার-সুয়ারেজরা। গত বুধবার রাতে বুরুশিয়া পার্কে আতিথিয়েতা নেয় লুইস এনরিক শিষ্যরা।

এদিন স্প্যানিশ জায়ান্টদের জয়টা অবশ্য ঘাম জড়িয়েই এসেছে। প্রথমে গোল  খেয়ে পিছিয়ে পড়েছিলো বার্সা। এরপর প্রথমে তুরান ও পরে পিকের গোলে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে লা লীগা চ্যাম্পিয়নরা। চোঁটের কারণে মেসি না থাকলেও নেইমার-সুয়ারেজ কিন্তু ছিলেন। তবে প্রথমার্ধের ৩৪ মিনিটে বার্সা ভক্তদের চমকে দিয়ে গোল করে বসে মনশেনগ্লাডবাখ। থোরগান হ্যাজার্ডের গোলে প্রথমে এগিয়ে যায় জার্মান দলটি। এই এক গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা। বিরতি থেকে ফিরেই হুশ ফেরে স্প্যানিশ চ্যাম্পিয়নদের। এরপই অবশ্য জ্বলে ওঠে দলটি। ৬৫ মিনিটে বার্সাকে সমতায় ফেরান আর্দা তুরান।

নেইমারের পাস থেকে বল পেয়ে বল পেয়ে বসে মনশেনগ্লাডবাখের জালে জড়ান তুর্কি মিডফিল্ডার তুরান। এরপর ৭৪ মিনিটে মরসুমের প্রথম গোল করেন পিকে। আর এই গোলেই জয় নিশ্চিত হয় বার্সার

এবারো গোলের সৃষ্টিকর্তা ব্রাজিলিয়ান নেইমার। নেইমারের কর্নার থেকে শট করেন সুয়ারেজ। প্রথম দফায় বল ক্লিয়ার করতে পারলেও পিকের বলটি আর থামাতে পারেননি গোলরক্ষক। এ জয়ে গ্রুপ পর্বে পয়েন্ট তালিকার শীর্ষে উঠলো বার্সা। প্রথম ম্যাচে সেল্টিককে ৭-০ হারায় মেসির দল।