গাংনীতে আ.লীগের পরিচিতি সভায় এমএ খালেক : দলকে ব্যবহার করে ব্যক্তি ফায়দা লুটতে দেয়া হবে না

 

গাংনী প্রতিনিধি: দলকে ব্যবহার করে যারা ব্যক্তিগত অনৈতিক ফায়দা লুটতে চাই তাদের থেকে নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানানেল মেহেরপুর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমএ খালেক। গতকাল বৃহস্পতিবার রাতে গাংনী পৌরসভার ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের পরিচিত সভায় প্রধান অতিথির বক্তৃব্যে তিনি এ আহ্বান জানিয়ে দলের মধ্যে শুদ্ধি অভিযান চালানোর দিকনির্দেশনা দেন।

তিনি আরো বলেন, চিহ্নিত কয়েকজন ব্যক্তি দলকে ব্যবহার করে ব্যক্তিগত স্বার্থসিদ্ধিতে ব্যস্ত। তাদেরকে আর কোনোভাবেই দলীয় পরিচয়ে কোনো কিছুই করতে দেয়া হবে না। কেননা ব্যক্তি স্বার্থের চেয়ে দল ও দেশের স্বার্থ অনেক বড়।

দলের মধ্যে শুদ্ধি অভিযান চালাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় দিকনির্দেশনা তুলে ধরে তিনি বলেন, জঙ্গি, রাজাকার, রাজাকারের সন্তান ও কট্টরপন্থি আওয়ামী লীগ বিরোধী কোনো ব্যক্তি যদি দলের কোনো কমিটিতে থেকে থাকে, তাহলে অবশ্যই তাকে বাদ দিতে হবে। এক সময়ের আওয়ামী লীগ বিরোধী এসব চিহ্নিত নেতা দলের মধ্যে অনুপ্রবেশ করে দলেরই ক্ষতিসাধন করছে। তারা তো বিএনপি-জামায়াতের স্বার্থ উদ্ধারের জন্যই ভোল পাল্টাচ্ছে। এদের থেকে নেতাকর্মীদের সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দিলেন তিনি।

গাংনীতে আওয়ামী লীগের ত্যাগী সকল নেতাকর্মীদের নিয়ে তৃর্ণমূলকে আরো শক্তিশালী করার প্রত্যাশা ব্যক্ত করে এমএ খালেক বলেন, আগামী সংসদ নির্বাচনে অবশ্যই বিদ্রোহী মুক্ত করা হবে। কেননা দলের সবাই মিলে একক প্রার্থী নির্ধারণ করে শেখ হাসিনাকে এই আসন উপহার দেয়া হবে। গাংনীতে আওয়ামী লীগের মধ্যে আর কোনো ভেদাভেদ থাকবে না।

একেক সময় একেক নেতার সঙ্গ দেয়া কয়েকজনের বিষয়ে সমালোচনা করে তিনি বলেন, এসব চিটার-বাটপারদের পাত্তা নেই। ওয়ার্ড কমিটিসহ তৃর্ণমূল থেকে দলকে শক্তিশালী করতে পারলে কেন্দ্র পর্যন্ত শক্তিশালী হবে। তাই এখন থেকে তৃর্ণমূলের নেতাকর্মীদের সর্বাধিক গুরুত্ব দিয়ে তাদের সুখ-দুঃখ নিয়ে আরো বেশি কাজ করার আগ্রহ ব্যক্ত করেন তিনি। অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা আক্তারুজ্জামান অল্ডামের সভাপতিত্বে ও আ.লীগ নেতা আব্দুর রকিবের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা আ.লীগের কৃষি বিষয়ক সম্পাদক ফজলুল হক, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, পৌর আ.লীগ সভাপতি সানোয়ার হোসেন বাবলু, সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু, যুগ্মসম্পাদক জাকির হোসেন বাচ্চু, আ.লীগ নেতা মহি উদ্দীন ও যুবলীগ নেতা আব্দুস সালাম। উপস্থিত ছিলেন ৭নং ওয়ার্ড আ.লীগ সভাপতি জহুরুল ইসলাম ও পৌর বাস্তুহারালীগ সহ সভাপতি আব্দু সালাম জীবনসহ নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের প্রয়াত সভাপতি নুর ইসলামের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়। বর্তমান সভাপতি ছুরমান আলী ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামসহ ৫১ সদস্য বিশিষ্ট কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেয়া হয়।