স্বপ্ন পূরণ করেই থামতে চান না মোসাদ্দেক

 

স্টাফ রিপোর্টার: তামিম ইকবাল তরুণ সতীর্থ মোসাদ্দেক হোসেনের ক্রিকেটে দেখেন অসাধারণ পরিপক্কতা। টেস্ট ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় থাকা এ তরুণ অফস্পিন অলরাউন্ডারের চিন্তা-ভাবনাও পরিণত। জানেন, টেস্ট ক্যাপ পেয়ে গেলেই সব অর্জন হয়ে যাবে না। নিজেকে প্রমাণ করেই দলে জায়গা ধরে রাখতে হবে। ইংল্যান্ডের বিপক্ষে ঢাকা টেস্টের দলে ডাক পেয়ে ভীষণ খুশি মোসাদ্দেক জানান, তার চাওয়া দেশের হয়ে অনেক লম্বা একটা ক্যারিয়ার।

গত জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয় মোসাদ্দেকের। ২০ বছর বয়সী এ অলরাউন্ডারের ওয়ানডে অভিষেক হয় গত সেপ্টেম্বরে, আফগানিস্তানের বিপক্ষে। দেশের হয়ে সব মিলিয়ে ৬ ম্যাচ খেলে জাতীয় দল ও আন্তর্জাতিক ক্রিকেট সম্পর্কে খানিকটা ধারণা হয়েছে মোসাদ্দেকের। ‘টেস্টে খেললাম আর সব পেয়ে গেলাম, এভাবে ভাবি না আমি। জানি, জাতীয় দলে টিকে থাকতে হলে ভালো খেলতেই হবে। সব ক্রিকেটারের মতো আমারও স্বপ্ন টেস্ট খেলার। তবে এই স্বপ্ন পূরণ করেই আমি থেমে থাকতে চাই না। দেশের হয়ে অনেক লম্বা একটা ক্যারিয়ার চাই আমি। এক সময়ে ভাবতাম, জাতীয় দলে কবে খেলবো? এখন বুঝতে পেরেছি জাতীয় দলে খেলার চেয়ে নিজের জায়গা ধরে রাখা অনেক বেশি কঠিন। আমি এক ম্যাচ খেলেই বাদ পড়তে চাই না। আমার দিক থেকে কোনো ত্রুটি থাকবে না।

মোসাদ্দেক টেস্ট দলের দরজায় কড়া নাড়ছিলেন বেশ কিছুদিন ধরেই। সীমিত ওভারের দু সংস্করণে এরই মধ্যে দেশকে প্রতিনিধিত্ব করা এ তরুণ নজর কেড়েছেন বড় দৈর্ঘ্যের ক্রিকেটের পারফরম্যান্স দিয়েই।