ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক ও চ ইউনেট ভর্তি পরীক্ষায় চুয়াডাঙ্গার ৩ জন মেধা তালিকাসহ সুবিধাজনক অবস্থানে ১৩ জন

 

আব্দুস সালাম: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা চলছে। ‘চ’ ও ‘ক’ ইউনিটের পরীক্ষার পর ফলও প্রকাশ করা হয়েছে। চুয়াডাঙ্গার শিক্ষার্থীদের মধ্যে ‘চ’ ইউনিটে একজন ও ‘ক’ তথা বিজ্ঞান অনুষদে ২ জন মেধা তালিকায় ভর্তির যোগ্যতা অর্জন করেছে। অপেক্ষমান তালিকায় সুবিধাজনক অবস্থানে রয়েছে ক ইউনিটে ১২ জন ও চ ইউনিট তথা চারুকলা অনুষদে ১ জন।

গত শুক্রবার ক ইউনিটের ভর্তি পরীক্ষা নেয়া হয়। ক ইউনিটে আসন সংখ্যা ১ হাজার ৭৪৫ আর চ ইউনিটে আসন সংখ্যা ১৩৫টি। প্রাপ্ত তথ্য অনুযায়ী ক ইউনিট তথা বিজ্ঞান অনুষদে যারা ভর্তির যোগ্যতা অর্জন করেছে তাদের মধ্যে চুয়াডাঙ্গার রয়েছে দুজন। এরা হলো- সরোজগঞ্জ সাহেবনগরের আব্দুল মান্নান ও নার্গিস খাতুনের ছেলে তানভীর আহম্মেদ ও আলমডাঙ্গা নাগদাহের ইদ্রিস আলী ও জীবন নাহারের ছেলে আসিব আল ইমরান। তানভীরের মেধা তালিকায় অবস্থান ৭৬৪ আর ইমরানের ১৫৭০। চ ইউনিটে ভর্তির যোগ্যতা অর্জন করেছে চুয়াডাঙ্গা কেদারগঞ্জ সিঅ্যান্ডবিপাড়ার শাহীন আখতার ও সুলতান আক্তারের ছেলে রিফাত আল আসিব। মেধা তালিকায় তার অবস্থান ৭৭। অপেক্ষমান তালিকায় সুবিধাজনক অবস্থানে রয়েছে চুয়াডাঙ্গা পোস্টঅফিসপাড়ার রওশন আলীর ছেলে জান্নাতুল ফেরদৌস। তার অবস্থান ১৪৫।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক ইউনিটে  গত তিন বছরের ভর্তি তথ্য বিশ্লেষণে এবার যারা সুবিধাজনক অপেক্ষমান তালিকায় রয়েছে তারা হলো- যথাক্রমে চুয়াডাঙ্গা কলেজপাড়ার তমিজ উদ্দীনের ছেলে সামসুজ্জোহা তরুন, আলুকদিয়ার আবু হাসানের মেয়ে জান্নাতুল ফেরদৌস স্নিগ্ধা, কলেজপাড়ার আনোয়ার হোসেনের ছেলে তারেক আব্দুল্লাহ বীন আনোয়ার আকাশ, আলমডাঙ্গা এক্সচেঞ্জপাড়ার আব্দুর রাজ্জাকের ছেলে মৃদুল মাহফুজ, আলমডাঙ্গা পাঁচকমলাপুরের আজাদের ছেলে শাহরিয়ার হোসেন সজল, চুয়াডাঙ্গা ফার্মপাড়ার আশরাফ আলীর ছেলে আলমগীর হোসেন, তালতলার সমিরুল ইসলামের ছেলে মাহফুজুল ইসলাম সজিব, আলমডাঙ্গা ভাংবাড়িয়ার আশাবুল হকের ছেলে সাব্বির আহম্মেদ আরিফ, চুয়াডাঙ্গা কেদারগঞ্জ সিঅ্যান্ডবিপাড়ার রমজান আলী চান্দুর ছেলে মেহেমুদ হাসান, মুক্তিপাড়ার অস্থায়ী বাসিন্দা সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক মল্লিক সাঈদ মাহবুবের ছেলে আসিব রাগিব, কলেজপাড়ার শহিদুল ইসলামের ছেলে মনিরুজ্জামান রতন ও আলুকদিয়ার ওসমান গনির ছেলে শাহীদ ওমর।

ইমরান যশোর ক্যান্টমেন্ট কলেজ, তরুণ ও আরিফ নটরডেম কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেয়। বাকি সকলেই চুয়াডাঙ্গা সরকারি কলেজের ছাত্র ছিলো বলে জানা গেছে।