চুয়াডাঙ্গা ও মেহেরপুরের শীর্ষ সন্ত্রাসী বুদোর দু সহযোগী পাকড়াও : সাটার গান ও ৫ রাউন্ড গুলি উদ্ধার

 

 

দামুড়হুদা প্রতিনিধি: মেহেরপুরের শীর্ষ সন্ত্রাসি বুদোর দু সহযোগী নাহিদ হাসান (২২) এবং মতিয়ারকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ। তাদের স্বীকারোক্তি মোতাবেক দামুড়হুদা মডেল থানার ওসি আবু জিহাদের নেতৃত্বে ওসি (তদন্ত) আব্দুল খালেক, সেকেন্ড অফিসার এসআই একরাম, এসআই আমজাদ, এসআই তপন কুমার নন্দী, এএসআই শহিদ সঙ্গীয় ফোর্স নিয়ে গতকাল বৃহস্পতিবার দিনগত রাত দেড়টার দিকে অভিযান চালিয়ে দামুড়হুদা নতিপোতার মমিন মাস্টারের আম বাগানের  মধ্যে লিচু গাছের গোড়া থেকে একটি দেশীয় শার্টারগান এবং ৫ রাউন্ড শর্টগানের তাজা গুলি উদ্ধার করা হয়। নাহিদ মেহেরপুর জেলার গাংনী উপজেলার কসবা গ্রামের বজলুর ছেলে এবং মতিয়ার দামুড়হুদা উপজেলার নতিপোতা গ্রামের মইরদ্দির ছেলে।

দামুড়হুদা মডেল থানার ওসি (তদন্ত) আব্দুল খালেক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, চুয়াডাঙ্গা ও মেহেরপুর এলাকায় ইটভাটায় চাঁদাবাজির অভিযোগে মেহেরপুরের শীর্ষ সন্ত্রাসি বুদোর ভাইপো নাহিদকে বুধবার বিকেলে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাহিদ পুলিশকে জানায় সে তার চাচা বুদোর সহযোগী হিসেবে বিভিন্ন ইটভাটার চাঁদা আদায় করতো। তার চাচার সহযোগী হিসেবে মেহেরপুর, কসবা এবং চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার নতিপোতা, কালিয়াবকরী গ্রামের বেশ ২০/২৫ জনের একটি গ্যাঙ গ্রুপ আছে। দামুড়হুদা এলাকায় ওই গ্যাঙ গ্রুপ পরিচালনা করে নতিপোতার মতিয়ার। ওই মতিয়ারের কাছে আমার চাচার দেয়া একটি শার্টারগান আছে। সে মোতাবেক বুধবার রাতে মতিয়ারকে আটক করা হয় এবং প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কাছে অস্ত্র আছে বলে স্বীকার করে। গতকাল বৃহস্পতিবার রাত দেড়টার দিকে মতিয়ার ও নাহিদকে সাথে নিয়ে অভিযান পরিচালনা করা হয়। তার স্বীকারোক্তি মোতাবেক নতিপোতার মমিন মাস্টারের আম বাগানের মধ্য থেকে ওই অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

এলাকা সূত্রে জানা গেছে, নতিপোতার মতিয়ার চুয়াডাঙ্গা ও মেহেরপুর এলাকার শীর্ষ সন্ত্রাসি চারুলিয়ার জামুর সাথে নিয়মিত যোগাযোগ রয়েছে। মাস দুয়েক আগে জামু ভারত থেকে নতিপোতায় আসে এবং মতিয়ারের সহযোগিতায় মওলার বাড়িতে গোপনে দু দিন অবস্থান করে।