মেহেরপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় পাঁচজন

 

সংরক্ষিত সদস্য ১৫ ও সাধারণ সদস্য পদে ৫৮ জন প্রার্থিতা পেশ করে নামলেন নির্বাচনী মাঠে

মেহেরপুর অফিস: মেহেরপুর জেলা পরিষদ নির্বাচনে গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের সহসভাপতি দলীয় মনোনয়নপত্র প্রাপ্ত অ্যাড. মিয়াজান আলী তার মনোনয়নপত্র জমা দিয়েছেন। জেলা নির্বাচন কর্মকর্তা রোকনুজ্জামান তার মনোনয়নপত্র জমা নেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, গাংনী পৌরসভার সাবেক মেয়র আওয়ামী লীগ নেতা আহম্মেদ আলী, বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ূব হোসেন, মেহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাড. ইয়ারুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজন প্রমুখ। পরে অ্যাড. মিয়াজান আলীর দলীয় অফিস কক্ষে জেলা আওয়ামী লীগের সভাপতি মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন, আওয়ামী লীগ ও মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজনসহ আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে এক মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। এতে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করতে উপস্থিত সবাই একমত প্রকাশ করেন।

এদিকে মনোনয়নপত্র জমাদানের শেষ সময় গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টা পর্যন্ত চেয়ারম্যান পদে পাঁচজন তাদের মনোনয়ন জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে যারা মনোনয়ন জমা দিয়েছেন তারা হলেন- মেহেরপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও দল সমর্থিত প্রার্থী অ্যাড. মিয়াজান আলী এবং সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ গোলাম রসুল, গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইদুজ্জামান খোকন ও মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউদ্দীন বিশ্বাস ৩ জনেই সতন্ত্র প্রার্থী হিসেবে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া সদর উপজেলার পিরোজপুর গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য এক ব্যবসায়ী হাবিবুর রহমান চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন।

এছাড়া সংরক্ষিত পাঁচটি নারী সদস্য পদে ১৫ জন ও ১৫টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৫৮ জন মনোনয়ন জমা দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টায় মনোনয়ন জমা দেয়ার শেষ সময়ের পর জেলা নির্বাচন কর্মকর্তা রোকনুজ্জামান এসব তথ্য দেন।

সংরক্ষিত নারী সদস্য পদের প্রার্থীরা হলেন- ১নং ওয়ার্ডে (বাগোয়ান, দারিয়াপুর, মোনখালী, মহাজনপুর ও আমদাহ) আফরোজা খাতুন, ফজিলা খাতুন, নারগিছ আরা, ছকিদা খাতুন। ০২ নং ওয়ার্ডে (মেহেরপুর পৌরসভা, কুতুবপুর ও বুড়িপোতা) রেহেনা খাতুন, সুফিয়া আক্তার জামিলা ও সামিউন বাশিরা পলি। ০৩  নং ওয়ার্ডে (পিরোজপুর, আমঝুপি ও ধানখোলা) শামীম আরা বিশ্বাস হীরা, সাহেরা খাতুন, নাছেদা আক্তার ও মনোয়ারা খাতুন। ৪ নং ওয়ার্ডে (গাংনী পৌরসভা, রাইপুর, কাথুলী সাহারবাটি ও তেঁতুল বাড়িয়া) শাহান ইসলাম ও ফরাহান ইয়াসমিন এবং ৫ নং ওয়ার্ডে (কাজিপুর, বামুন্দী, ষোলটাকা ও মটমুড়া) রাজিয়া খাতুন ও গুলশান আরা।

এছাড়া সাধারণ সদস্য পদের প্রার্থীরা হলেন- ১ নং ওয়ার্ডে (বাগোয়ান) আইয়ুব হোসেন, জিল্লুর রহমান, আব্দুর রাজ্জাক ও শাহিন উদ্দীন। ২ নং ওয়ার্ডে (দারিয়াপুর ও মোনখালী) রফিকুল ইসলাম গাইন ও আজিমুল বারি। ৩ নং ওয়ার্ডে (মহাজনপুর ও আমদাহ) আলমাস হোসেন। ৪ নং ওয়ার্ডে (মেহেরপুর পৌরসভা) নাহিদ হাসান খাঁন, হাসানুল হক, মফিজুর রহমান ও মিজানুজ্জামান অপু। ৫ নং ওয়ার্ডে (কুতুবপুর) ইমতিয়াজ হোসেন, জালাল উদ্দীন মল্লিক ও ইদ্রিস আলী। ৬ নং ওয়ার্ডে (বুড়িপোতা) আব্দুল কুদ্দুস, আমিরুল ইসলাম, আবুল হাশেম ও রেজাউল ইসলাম। ৭ নং ওয়ার্ডে (পিরোজপুর) আরিফুল ইসলাম, রফিকুল ইসলাম ও বশির আহম্মেদ। ৮নং ওয়ার্ডে (আমঝুপি) আবুল হাশেম, আব্দুস সামাদ, রুহুল আমিন ও খাজা মঈনুদ্দীন। ৯ নং ওয়ার্ডে (ধানখোলা) আব্দুর রাজ্জাক, জাহিদুল ইসলাম, শওকত আলী ও আব্দুল মান্নান। ১০ নং ওয়ার্ডে (গাংনী পৌরসভা ও রাইপুর) মজিরুল ইসলাম, আনারুল ইসলাম, রাহিবুল ইসলাম, ফারুক হাসান, জিয়ারুল হক ও মনিরুল ইসলাম। ১১ নং ওয়ার্ডে (কাথুলী ও সাহারবাটি) তৌহিদ মুরশেদ, শিয়াব আলী ও আতিয়ার রহমান। ১২ নং ওয়ার্ডে (তেঁতুলবাড়িয়া) মোহাম্মদ আলী, নুরুল আমিন, নাজমুল হুদা বিশ্বাস, এসএম আমিনুল বারি ও শরিফুল ইসলাম। ১৩ নং ওয়ার্ডে (কাজীপুর) হাফিজুর রহমান, নজরুল ইসলাম, মনছুর আলী, মোস্তাফিজুর রহমান ও আব্দুল আলীম। ১৪ নং ওয়ার্ডে (বামুন্দী ও ষোলটাকা) আইয়ুব আলী, জাহাঙ্গীর আলম, বজলুল বশির ও শহিদুল ইসলাম এবং ১৫ নং ওয়ার্ডে (মটমুড়া)  আমিরুল ইসলাম, নিহাজ উদ্দীন মালিথা,  মনিরুজ্জামান, হাবিব উল্লাহ, তোফাজ্জেল হক ও মাসুদ পারভেজ।