সংবর্ধনা অনুষ্ঠানে চুয়াডাঙ্গার নবাগত জেলা ও দায়রা জজ রবিউল ইসলাম : আইনজীবীদের সাথে নিয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠা করা হবে

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ রবিউল ইসলাম বলেছেন, আইনজীবী ও বিচারকদের মধ্যে কোনো পার্থক্য নেই। আমরা আইন প্রতিষ্ঠার সৈনিক। আইনজীবীদের নিয়ে চুয়াডাঙ্গায় ন্যায় বিচার প্রতিষ্ঠা করবো। গতকাল বৃহস্পতিবার জেলা আইনজীবী সমিতির দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে নবাগত জেলা ও দায়রা জজ রবিউল ইসলাম এসব কথা বলেছেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি এমএম শাহজাহান মুকুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলাম। অনুষ্ঠানে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. এবিএম মাহমুদুল হক ও যুগ্ম জেলা জজ-১ আব্দুর রহিম বক্তব্য রাখেন।

আইনজীবীদের মধ্যে সরকারি কৌশলী (জিপি) মোল্লা আব্দুর রশীদ, নবনির্বাচিত সভাপতি নুরুল ইসলাম, নবনির্বাচিত সাধারণ সম্পাদক মহা. শামসুজ্জোহা (পিপি), সাবেক সভাপতি এসএম ইমদাদ হোসেন, সেলিম উদ্দিন খান, আলমগীর হোসেন, সাবেক সম্পাদক এসএম রফিউর রহমান, আবুল বাশার, শামীম রেজা ডালিম, সিনিয়র আইনজীবী মোসলেম উদ্দিন ও মানি খন্দকার বক্তব্য রাখেন।

জেলা ও দায়রা জজ রবিউল ইসলাম আরও বলেন, জনসংখ্যা বেড়েছে, আদালত ও বিচারকের সংখ্যা বাড়েনি। বিচার নিষ্পত্তির জন্য আলোচনা করে নিষ্পত্তি বাড়ানোর বিষয়ে উদ্যোগ নেয়া হবে। সিভিল ও অর্পিত সম্পত্তির মামলাগুলো দ্রুত নিষ্পত্তি করা হবে। এ ব্যাপারে আইনজীবীদের সহযোগিতা করতে হবে।

চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. এবিএম মাহমুদুল হক বলেন, আদালতের কর্মকর্তা-কর্মচারীদের বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে। বর্তমান জেলা জজ ভালো মানুষ। তার  থাকাকালীন সময়ে সর্বোচ্চ বিচার নিশ্চিত হয় সে লক্ষে কাজ করে যাবেন।

সংবর্ধনা অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক মো. রোকনুজ্জামান, যুগ্ম জেলা ও দায়রা জজ-১ আব্দুর রহিম, যুগ্ম জেলা ও দায়রা জজ-২ তপন রায়, সহকারী জজ খাইরুল ইসলাম ও সেলিম রেজা, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল হালিম ও মোস্তাফিজুর রহমান এ সময় উপস্থিত ছিলেন। এছাড়া জেলা আইনজীবী সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি এমএম শাহজাহান মুকুল বলেন, সিনিয়র-জুনিয়র আইনজীবীরা আপনার কাছে যাবেন, চেহারা দেখে নয়, আইন দিয়ে বিচার করবেন। একই সময়ে সব আদালত। বিষয়টি দেখে ব্যবস্থা গ্রহণ করবেন। যে সকল সমস্যার কথা আইনজীবীরা বলেছেন তা পালন করবেন বলে আশা করি।