আলমডাঙ্গা থানা পুলিশের অভিযানে আন্তঃজেলা ডাকাত সর্দ্দারের বাড়ি থেকে ৫টি বোমা উদ্ধার

 

আলমডাঙ্গা ব্যুরো: আন্তঃজেলা ডাকাত সর্দ্দার আলমডাঙ্গার বাবুপাড়ার জীবনের বাড়ি থেকে ৫টি তাজা বোমা উদ্ধার করেছে থানা পুলিশ। গত রোববার পুলিশের হাতে আটক ছত্রপাড়ার রাকিবুল ইসলাম ওরফে মায়া নামের এক যুবকের স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ জীবনের বাড়ি অভিযান চালিয়ে বোমা উদ্ধার করে। অভিযান পরিচালনায় সময় জীবন বাড়িতে অনুপস্থিত ছিলো।

জানা গেছে, গত ৪ ডিসেম্বর রোববার ভোরে এস.আই জিয়া সঙ্গীয় ফোর্সসহ আলমডাঙ্গা শহরের রাধিকাগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে ছত্রপাড়া গ্রামের মৃত মিলন হোসেনের ছেলে রকিবুল ইসলামকে (২২) আটক করে। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে সে আন্তঃজেলা ডাকাতি, ছিনতাই ও মোটরসাইকেল চুরির সিন্ডিকেটের সদস্য বলে স্বীকার করে। পরে তার দেয়া তথ্যানুযায়ী পুলিশ আন্তঃজেলা ডাকাতদলের সর্দ্দার শহরের বাবুপাড়ার দাউদ খন্দকারের ছেলে জীবনের বাড়িতে অভিযান চালায়। এসআই জিয়া সঙ্গীয় ফোর্সসহ এ অভিযানকালে জীবনের ঘরের ভেতর রক্ষিত একটি ব্যাগ থেকে লাল টেপ দিয়ে মোড়ানো ৫টি তাজা বোমা উদ্ধার করে। তবে অভিযানকালে জীবন বাড়িতে ছিলো না।

আটক রাকিবুল ইসলাম কর্তৃক পুলিশকে দেয়া তথ্য সম্পর্কে বলতে গিয়ে থানা পুলিশ জানিয়েছেন, এ সিন্ডিকেট আন্তঃজেলায়  অপতৎপরতার সাথে সম্পৃক্ত। মোটরসাইকেল চুরি, এক জেলার লোক অন্য জেলায় সুবিধামত পাইলে তাকে অপহরণপূর্বক মুক্তিপণ আদায়, ছিনতাই, বিভিন্ন ক্লিনিক ও মাদকের ডেরায় চাঁদাবাজি, সুযোগমতো প্রেমিক-প্রেমিকাকে আটক করে তাদের পিতা-মাতার নিকট থেকে অর্থ আদায়ের সাথে জড়িত বলে অবলীলায় স্বীকারোক্তি দিয়েছে। বোমা উদ্ধার অভিযানে এসআই জিয়াউর রহমানের সঙ্গে এসআই সাজ্জাত, এএসআই মিজান, এএসআই ফসিয়ার, এএসআই আলামীন, এএসআই হুমায়নসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।