দৌলতপুরে বয়স্ক ভাতা’র কার্ড নকল

 

দৌলতপুর সংবাদদাতা: বয়োবৃদ্ধ অসহায়, দরিদ্র ও দুস্থদের নিয়ে রসিকতা করার কথা শোনাযায় মাঝে মধ্যেই। তেমনি তাদের সরকারি সুযোগ সুবিধা দেয়ার কথা বলে প্রতারণা তাও যদি হয় তা অর্থের বিনিময়ে। সেটি কেমন মনে হবে। হ্যা এমনটি ঘটেছে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায়। প্রায় ৩ শতাধিক বয়োবৃদ্ধ, অসহায়, দরিদ্র ও দুস্থদের সাথে করা হয়েছে এমন প্রতারণা।

সম্প্রতি উপজেলায় পদ্মার ভাঙন কবলিত ফিলিপনগর ইউপির ফিলিপনগর ও আবেদের ঘাট এলাকার জনৈক আনিছুল ইসলাম ও রিপন আলী কয়েকশ’ বয়োবৃদ্ধ অসহায়, দরিদ্র,  দুস্থ ও প্রতিবন্ধীর ভাতা’র নকল কার্ড তৈরি করে প্রতারণা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। প্রতিটি কার্ডের জন্য তারা ৩ থেকে ৫ হাজার টাকা করে নিয়েছেন।

আবুল হোসেন, মর্জিনা আক্তারসহ ২০/২৫ জন ভুক্তভোগী জানান, রিপন আলী ও আনিছুল তাদের কাছ থেকে ৩ হাজার করে টাকা নিয়ে বয়স্ক ভাতা’র কার্ড দেন। গত মঙ্গলবার তারা সংশ্লিষ্ট ব্যাংকে গেলে ব্যাংক কর্মকর্তারা ওই কার্ড নকল বলে তাদের ফিরিয়ে দিলে সকলে কান্নায় ভেঙে পড়েন।

এ ব্যাপারে সমাজসেবা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মাসুদ আহমেদ জানান, ভুয়া কার্ড বিতরণের বিষটি আমরা অবগত হয়েছি। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

একটি সূত্র জানায়, সমাজসেবা অফিসের লোকজন একাজে ওই চক্রকে সহযোগিতা না করলে এটি করা সম্ভব নয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌফিকুর রহমান জানান, তদন্ত সাপেক্ষে এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।