আমরা কোনো রাজনৈতিক দলের লোক নয় এবং রাজনীরিত সাথে জড়াতে চায় না

গাংনী ইউএনওশিক্ষকদের সাথে অশালীন আচরণের প্রতিবাদে মানববন্ধনে বক্তারা

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলা নির্বাহী অফিসার আরিফ-উজ-জামান ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে আওয়ামী লীগ নেতাদের অশালীন আচরণের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে গাংনী উপজেলা পরিষদের সামনের সড়কে প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি ও সরকারি কর্মচারী সমন্বয় পরিষদ এ মানববন্ধনের আয়োজন করে। অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকারি দায়িত্ব পালন করতে এসে অনেক কর্মকর্তা-কর্মচারী অশালীন আচরণের শিকার হচ্ছেন। আমরা সরকারি নির্দেশনামতে কাজ করি। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে- আমাদের বিতর্কিত করার চেষ্টা করা হয়। এতে সরকারি কাজ বাধাপ্রাপ্ত হচ্ছে। সরকারি নিয়মের মধ্যে কাজকর্ম চালিয়ে যাওয়ার জন্য সকলের সহযোগিতা কামনা করেন বক্তারা।

বক্তব্যে প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি নেতৃবৃন্দ বলেন, উপজেলা নির্বাহী অফিসারের সাথে কার কি হয়েছে সেটি আমরা জানি না। কিন্তু ওই ঘটনার জের ধরে শিক্ষকদের সাথে অশালীন ব্যবহার করে উপজেলা পরিষদ থেকে বের করে দেয়া হয়েছে। আমরা কোনো রাজনৈতিক দলের লোক নয় এবং রাজনীরিত সাথে জড়াতে চায় না। সরকারি দায়িত্ব পালন করতে চায়। আমরা সুন্দর পরিবেশে মানুষ গড়তে চায়। অনুষ্ঠানের শেষের দিকে মানববন্ধনে অংশগ্রহণকারী হাত তুলে অশালীন আচরণের তীব্র প্রতিবাদ জ্ঞাপন করেন। অনুষ্ঠানে জেলা কর্মচারী সমন্বয় পরিষদ সভাপতি নকীম উদ্দীনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষক সমিতির নেতা পারভেজ সাজ্জাদ রাজা, জেলা সরকারি কর্মচারী সমন্বয় পরিষদ সহসভাপতি নুরুল ইসলাম, গাংনী উপজেলা শাখার সাধারণ সম্পাদক এসএম আকরাম ও জেলা সাংগঠনিক সম্পাদক আমানুজ্জামান লাভলু প্রমুখ।

প্রসঙ্গত, গত ২৯ জানুয়ারি উপজেলা নির্বাহী অফিসারের সাথে প্রাথমিক বিদ্যালয়ের দফতরি কামপ্রহরী নিয়োগের বিষয় নিয়ে বাগবিতণ্ডা হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাহিদুজ্জামান খোকন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম মোস্তফাসহ নেতৃবৃন্দ ইউএনওকে অপদস্থ করেন বলে অভিযোগ ওঠে। অশালীন আচরণের ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকবৃন্দ প্রতিবাদ জানান।