কোটচাঁদপুরের রোজাউল পাঠান বিদেশি অস্ত্র ও ৫শ পিস ইয়াবাসহ দ্বিতীয় দফায় গ্রেফতার

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের কোটচাঁদপুর থেকে ডিবি পুলিশ অভিযান চালিয়ে মাদকসম্রাট ও কোটচাঁদপুর পৌরসভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল ইসলাম পাঠানকে (৩৫) একটি বিদেশি পিস্তল, ৪ রাউন্ড গুলি ও ৫শ পিস ইয়াবাসহ আটক করেছে। ডিবি পুলিশের দাবি গতকাল বৃহস্পতিবার সকালে তাকে উপজেলা শহরের আখ সেন্টার এলাকা থেকে আটক করা হয়। আটককৃত রেজাউল ইসলাম পাঠান একই শহরের আদর্শপাড়ার মৃত মমিন মণ্ডলের ছেলে। ঝিনাইদহ গোয়েন্দা পুলিশের এসআই মাহবুল করিম জানান, সকালে গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশ জানতে পারে যে, কোটচাঁদপুর আখ সেন্টার এলাকায় মাদক ও অস্ত্র-বেচা কেনা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে স্থানীয় পৌর সভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল ইসলাম পাঠানকে আটক করে। এ সময় বাকি সন্ত্রাসীরা পালিয়ে যায়। সে সময় তার দেহতল্লাশি চালিয়ে একটি বিদেশি পিস্তল, ৪ রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন ও ৫শ পিস ইয়াবা উদ্ধার করে। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে তাকে জিজ্ঞাসাবাদ শেষে তাকে আদালতে পাঠানো হয়।

পুলিশ আরও জানায়, যে দীর্ঘদিন ধরে সে মাদক, অস্ত্র ও সোনা কেনা-বেচার সাথে জড়িত ছিলো। তার বিরুদ্ধে কোটচাদপুর থানায় একাধিক মামলা রয়েছে। এর আগে গত বছর ২৬ জুন রাতে ঝিনাইদহ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৬’র একটি দল রেজাউল দালালের বাসায় অভিযান চালিয়ে তার দুই সঙ্গীসহ তাকে গ্রেফতার করে। এ সময় ওই বাসা থেকে ব্রাজিলের তৈরি ১টি অত্যাধুনিক পিস্তল, ৪০ রাউন্ড গুলি, ৫টি হেঁসো, ফেনসিডিল, ইয়াবা, নগদ টাকা ও পুলিশের পোশাক উদ্ধার করে র‌্যাব।

এ ব্যাপারে কোটচাঁদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম বলেন, যে যতো বড় সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না। তার সাগরেদদেরকে আইনের আওতায় আনা হবে। এর আগে অস্ত্র ও মাদকসহ গ্রেফতারের মাত্র ৩ মাসের মাথায় তার সাগরেদরা উচ্চ আদালত থেকে রেজাউল দালালকে জামিন করে এনে আবারও তারা অস্ত্র, মাদক ও সোনা চোরাচালান ব্যবসা চালিয়ে যাচ্ছিলো।