কুষ্টিয়ায় ভ্যানচালক হত্যার দায়ে ৬ জনের মৃত্দণ্ডাদেশ

 

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার সদর উপজেলার ভ্যানচালক আবু বক্কর সিদ্দিক (৩০) হত্যা মামলায় ৬ আসামির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে কুষ্টিয়া জেলা দায়রা জজ আদালতের যুগ্ম জজ রেজা মো. আলমগীর এ ফাঁসির রায় দেন। দ-প্রাপ্ত আসামিরা হলেন- সাজ্জাত, মাজেদ, সুখচাঁদ, রাশেদুল ইসলাম, কালাই ও মো. মনসুর আলী। এ সময় আদালতে ৫ আসামি উপস্থিত ছিলেন।  এদের মধ্যে রাশেদুল ইসলাম নামে এক আসামি পলাতক রয়েছেন।

কুষ্টিয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, ২০১২ সালের ১০ জুন সন্ধ্যা সাড়ে ৭টায় সদর উপজেলার জোতপাড়া গ্রামের আব্দুল জলিলের ছেলে ভ্যানচালক আবু বক্কর সিদ্দিককে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় একই এলাকার সাজ্জাত ও মাজেদ নামে দুই যুবক। পরের দিন সকাল ৭টায় জোতপাড়া গ্রামের কাঞ্চিখালী মাঠের মধ্যে আবু বক্কর সিদ্দিকের গলাকাটা লাশ পাওয়া যায়। এ ঘটনায় ওই দিন নিহতের বড় ভাই নুর হক ম-ল বাদী হয়ে সাজ্জাত ও মাজেদকে প্রধান আসামি করে ৭ জনের নাম উল্লেখ করে কুষ্টিয়া মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এদের মধ্যে কামরুল ইসলাম পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হন।

স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামিগণের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আজ বিচারক তাদের ফাঁসির আদেশ দেন। পরে তাদেরকে জেলা কারাগারে প্রেরণ করা হয়।