ডিসি অফিসে দুদক কর্মকর্তাদের ওপর হামলা

 

স্টাফ রিপোর্টার: ঘুষের টাকাসহ সরকারি কর্মচারীকে আটক করতে গেলে সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তাদের ওপর হামলার ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে। এ হামলায় চারজন আহত হয়েছেন। আহতদের মধ্যে দুদকের কনস্টেবল মিসবাহ উদ্দিন আহমদকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপর আহতরা হলেন- দুদক সিলেট অফিসের ডিএডি রঞ্জিত কুমার কর্মকার, ওয়াহিদ মুরাদ সোহাগ ও গাড়িচালক বিপ্লব। দুদকের পরিচালক শিরীন পারভিনের নেতৃত্বে অভিযান পরিচালনাকারী দলটি তিন ঘণ্টা অবরুদ্ধ থাকার পর রাত সোয়া ৭টার দিকে অতিরিক্ত পুলিশ কমিশনার রুকন উদ্দিন এবং কোতয়ালী থানার ওসি সুহেল আহমদের নেতৃত্বে পুলিশি নিরাপত্তায় দুদক কর্মকর্তারা ডিসি অফিস থেকে বেরিয়ে আসেন।

দুদক সূত্রে জানা গেছে, নগরীর বাগবাড়ির বাসিন্দা অকিল চন্দ্র সূত্র ধর পায়েল এন্টারপ্রাইজ পেট্রল পাম্প স্থানান্তরের জন্য জেলা প্রশাসকের কার্যালয়ের ব্যবসা বাণিজ্য শাখায় আবেদন করেন। এজন্য ডিসি অফিসের কর্মচারী আজিজুল ইসলামের সঙ্গে ২০ হাজার টাকায় চুক্তি করেন। ফাইল ছাড়িয়ে নিতে গতকাল বৃহস্পতিবার বিকেলে টাকা লেনদেনের সময় ডিসির কার্যালয়ে দুদক অভিযান চালিয়ে আজিজুল ইসলামকে গ্রেফতার করে। সাক্ষ্য প্রমাণের জন্য আটককৃতকে নিয়ে ওপরে গেলে ডিসির কার্যালয়ের কর্মচারীরা নিচের গেট তালাবদ্ধ করে হামলা চালায়।