বাড়ি থেকে আখের শুকনো পাতা আনতে গিয়ে নিখোঁজ : ভুট্টাক্ষেতে মিললো কিশোর আজাবুলের লাশ

 

বেগমপুর প্রতিনিধি: নিখোঁজের ৪ দিন পর ভুট্টাক্ষেত থেকে আজাবুল নামের এক কিশোরের লাশ উদ্ধার করা হয়ছে। গতকাল সোমবার দুপুর চুয়াডাঙ্গা সদর উপজেলার শৈলমারী গ্রামের একটি ভুট্টাক্ষেত থেকে তার লাশ উদ্ধার করা হয়। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্যে চুয়াডাঙ্গা সদর হাসপাতালমর্গে পাঠিয়েছে। আজ ময়নাতদন্ত করা হতে পারে। পরিবারের সদস্যদের ধারণা আজাবুল বিষপানে আত্মহত্যা করে থাকতে পারে।

প্রত্যক্ষদর্শীরা জানান, চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের শৈলমারী গ্রামের ইসলাম উদ্দিনের ছেলে আজাবুল ইসলাম (১৮) গত শুক্রবার নিখোঁজ হয়। তারপর থেকে কোনো খোঁজ পাননি পরিবারের সদস্যরা গতকাল সোমবার সকাল সাড়ের ১০টার দিকে গ্রামের কেশগাড়ি মাঠের কৃষকরা আমির হোসেনের ভুট্টাক্ষেত আজাবুলের লাশ পড়ে থাকতে দেখে পরিবারের সদস্যদের খবর দেয়। পরিবারের সদস্যরা মাঠ থেকে লাশ নিয়ে বাড়ি ফেরে। বিকেলে চুয়াডাঙ্গা সদর থানা ও বেগমপুর ফাঁড়ি পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতালে মর্গে নিয়েছে।

এদিকে আজাবুলের পিতা ইসলাম উদ্দিন জানান, আজাবুল প্রায় বাড়ি থেকে যেখানে সেখানে চলে যায়। আবার কয়েকদিন পর বাড়িতে ফিরেও আসতো। আজাবুলের মা আছিয়া বেগম দীর্ঘ একযুগ ধরে প্যারালাইসস রোগে ভুগছে। ঠিকমতো চলতে ফিরতে পারে না। মাঝে মধ্যে বাড়ি থেকে এটা ওটা নিয়ে চলে যেতো। ঘটনার দিন খেজুরের রস জ্বলানোর সময় আখের শুকনো পাতা আনার নাম করে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। তবে লাশের শরীরে কোনো আঘাতের চিহ্ন দেখতে পায়নি পুলিশ।

এ বিষয়ে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ ওসি তোজাম্মেল হোসেন বলেন, যেহেতু মৃতদেহ বাড়ি থেকে নির্জন মাঠে পাওয়া গেছে, কোনো অভিযোগ না থাকলেও ময়নাতদন্ত করা হবে। যাতে করে কোনো প্রকার প্রশ্ন না ওঠে।