দেশে ফিরেছেন হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি

মাজায় অপারেশনের পর ব্যথা দূর হলেও বেশ কিছুদিন থাকতে হবে পূর্ণ বিশ্রামে

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি দেশে ফিরেছেন। গতরাত সাড়ে ৮টার দিকে তিনি ঢাকার হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দের তিনি তার বহন করা বিমান অবতরণ করে। তিনি দেশে ফিরলেও চিকিৎসকের পরামশ মোতাবেক বেশ কিছুদিন পূর্ণ বিশ্রামেই থাকতে হবে।

হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের মাজায় গত ৯ ফেব্রুয়ারি চেন্নাইয়ের গঙ্গারাম হাসপাতালে অপারেশন করা হয়। সফল অস্ত্রোপচারের পর তিনি সেখানেই চিকিৎসাধীন ছিলেন। গতকাল ওই হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়। সন্ধ্যায় তিনি তার সাথে থাকা চুয়াডাঙ্গার অর্থোপেডিক বিশেষজ্ঞ ডা. আবু বক্করের সাথে উড়োজাহাজযোগে তিনি দেশে ফেরেন। দেশে ফিরলে তাকে ছাত্রলীগ নেতৃবৃন্দসহ বেশ কিছু শুভাকাক্সক্ষী নিকটজন ফুল দিয়ে অভিনন্দন জানান।

জানা গেছে, জানুয়ারির প্রথম দিকে তিনি ভারতে তার স্ত্রীর চোখের চিকিৎসার জন্য যান। পশ্চিমবঙ্গে উচ্চ রক্তচাপজনিত সমস্যা দেখা দিলে তাকে মেডিকো স্পেলাইজড হাসপাতালে ভর্তি করা হয়। দ্রুত সুস্থ হয়ে ওঠেন। এরপর তিনি ডিহাইড্রেশনে আক্রান্ত হরে পুনরায় ওই হাসপাতালে নেয়া হয়। মাজায় চোট পান। ডিহাইড্রেশন থেকে তিনি সুস্থ হলেও চোটের কারণে মাজার ব্যথা নিয়ে দেশে ফেরেন। গত ২৩ জানুয়ারি দেশে ফিরে তিনি জাতীয় সংসদের হুইপ ভবনেই পূর্ণ বিশ্রামে ছিলেন। মাজার ব্যথা উপশম না হলে তিনি গত ৭ ফেব্রুয়ারি ভারতের চেন্নাইয়ের গঙ্গারাম হাসপাতালের উদ্দেশে রওনা হন। ৯ ফেব্রুয়ারি করা হয় অস্ত্রোপচার। সাথে ছিলেন অর্থোপেডিক সার্জন ডা. আবু বক্কর সিদ্দিক। অপরদিকে গেদে হয়ে ভারতের উদ্দেশে রওনা হন জেলা আওয়ামী লীগের সহসভাপতি খুস্তার জামিল, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, আওয়ামী লীগ নেতা আরশাদ উদ্দীন জোয়ার্দ্দার চন্দন, মাসুদউজ্জামান লিটুসহ অনেকে। গতকাল হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হলে হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন ও ডা. আবু বক্কর উড়োজাহাজ যোগে দেশে ফেরেন। আর চেন্নাই থেকে কোলকাতার উদ্দেশে রওনা হন অন্যরা।