দেশের টুকিটাকি : যশোর জেলা পরিষদ চেয়ারম্যানের মৃত্যুতে এলজিআরডি মন্ত্রীর শোক

যশোর জেলা পরিষদ চেয়ারম্যানের মৃত্যুতে এলজিআরডি মন্ত্রীর শোক

স্টাফ রিপোর্টার: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন যশোর জেলা পরিষদের চেয়ারম্যান শাহ হাদীউজ্জামানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তিনি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। শাহ হাদীউজ্জামান গত রোববার রাত একটায় রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি… রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৬ বছর।

 

যৌন হয়রানি : বিশ্ববিদ্যালয় শিক্ষক সাময়িক বরখাস্ত

স্টাফ রিপোর্টার: যৌন হয়রানির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ওই শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ পাওয়ার সাথে সাথে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে কথা বলেন এবং এ বিষয়ে জরুরি ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায় ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। এতে বলা হয়, শিক্ষামন্ত্রীর নির্দেশক্রমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেছে। এ বিষয়ে দ্রুত তদন্ত করে চূড়ান্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

মালয়েশিয়ায় হাসপাতালে ভর্তি আল্লামা শফী

স্টাফ রিপোর্টার: হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসার মহাপরিচালক এবং হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীকে (৯০) উন্নত চিকিৎসার জন্য মালয়েশিয়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত শনিবার বিকেলে বাংলাদেশ থেকে তাকে মালয়েশিয়ায় নেয়া হয়। আল্লামা শাহ আহমদ শফী সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। একই সাথে মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীরা বিশেষ দোয়া মাহফিল করেছেন।

 

সময়মতো জাতীয় পার্টির মন্ত্রীদের পদত্যাগ : এরশাদ

স্টাফ রিপোর্টার: নির্বাচনের আগে সময়মতো জাতীয় পার্টির মন্ত্রীরা পদত্যাগ করবে বলে জানিয়েছেন পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদ। গতকাল সোমবার তিন দিনের সফরে রংপুরে পৌঁছার পর নিজ বাসভবন পল্লীনিবাসে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা জানান। এইচএম এরশাদ বলেন, জাতীয় পার্টি এখন অনেক শক্তিশালী। আগামী সংসদ নির্বাচনে জাতীয় পার্টি জোটগতভাবে নির্বাচন করবে। সেই লক্ষ্য নিয়ে মাঠে কাজ করছে। সাংবাদিকদের এক প্রশ্নে তিনি বলেন, জোট গঠন হলেও জাতীয় পার্টির মন্ত্রীরা সময়মতো নির্বাচনের আগে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করবেন। জাতীয় পার্টি এককভাবে নির্বাচনের প্রস্তুতিও নিয়ে রেখেছে জানিয়ে পার্টি চেয়ারম্যান বলেন, অনেক দল জোট গঠনের আগ্রহ প্রকাশ করে আমার সাথে দেখা করেছে। সন্তোষজনক আলাপ-আলোচনা হলে জাতীয় পার্টির নেতৃত্বে জোটগতভাবে আমরা নির্বাচনে অংশ নেবো। এ সময় তিনি বলেন, বিএনপি নির্বাচনে অংশ না নিলে তাদের দল নিয়ে তারা অস্তিত্ব সংকটে পড়বে। বিএনপি নিশ্চিহ্ন হয়ে যাবে।

 

শাহজালালে ১২টি সোনার বার প্রসব করলেন যাত্রী

স্টাফ রিপোর্টার: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে ১২টি সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। গতকাল সোমবার সকালে দুবাই থেকে আসা বিজি ০৪৮ ফ্লাইটের এক যাত্রী মলদ্বারে বিশেষ কৌশলে এসব সোনা বহন করে নিয়ে আসে। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান জানান, রাসেল খান (৩২) নামের এই যাত্রীর বাড়ি চট্টগ্রামের রাউজান উপজেলায়। তার পিতার নাম আশরাফ খান। বিজি ০৪৮ ফ্লাইটটি দুবাই থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসে। চট্টগ্রাম থেকে ফ্লাইটটিতে সে ডোমেস্টিক যাত্রী হিসেবে ওঠেন। মইনুল খান জানান, বিমানবন্দরে রাসেলকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদ সে জানায় টাকার বিনিময়ে পূর্বপরিকল্পনা অনুযায়ী চট্টগ্রাম থেকে ঢাকা আসার পথে এই সোনা তিনি বিমানে আরোহণের পরে ১১বি সিট থেকে সংগ্রহ করেন। দুবাই থেকে আগত কোনো যাত্রী এই সোনা ওই সিটে রেখে যান। এরপর সোনার বারগুলো বিশেষ কৌশলে মলদ্বারে প্রবেশ করান।