চুয়াডাঙ্গার পদ্মবিলা ইউনিয়নে মতবিনিময় সভায় চুয়াডাঙ্গা সদর উপজেলা চেয়ারম্যান : মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে সজাগ থাকতে হবে

 

ডিঙ্গেদহ প্রতিনিধি: ভিজিডি কর্মসূচির আওতায় উপকারভোগীদের মধ্যে ভিজিডি কার্ড বিতরণ ও জঙ্গিবাদ, মাদক, বাল্যবিয়ে, যৌতুক প্রথা নিরোধ, যৌন হয়রানি প্রতিরোধে সচেতনতামূলক সভা গতকাল সোমবার বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা সদরের পদ্মবিলা ইউনিয়ন পরিষদ চত্বরে অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ, জেলা মহিলা বিষয়ক অধিদফতর ও পদ্মবিলা ইউপি এ সভার আয়োজন করে।

পদ্মবিলা ইউপি চেয়ারম্যান আবু তাহের বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস। তিনি বলেন দেশ স্বাধীনের পর পরাজিত শক্তির প্রেত্মরা একের পর এক দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। দেশকে মেধা ও নের্তৃত্ব শূন্য করার জন্য বুদ্ধিজীবী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে হত্যা করে ক্ষান্ত হয়নি। ধর্মের দোহায় দিয়ে তারা দেশের ভবিষ্যত যুব সমাজকে জঙ্গি বানিয়ে বিপথগামী করছে। এদের বিরুদ্ধে সকলকে সজাগ থাকতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার মৃনাল কান্তি দে। তিনি বলেন মাদক ও বাল্যবিয়ে চুয়াডাঙ্গায় খুব বেশি। একদিকে মাদকের কারণে দেশের যুব সমাজ ধ্বংশ হচ্ছে, অপরদিকে বাল্যবিয়ের ফলে দেশে নারী শিক্ষার হার কমে যাচ্ছে। বেড়ে যাচ্ছে নারী নির্যাতন, আত্মহত্যা, তালাক ও বহু বিয়ে। এইভাবে মাদক ও বাল্যবিয়ে বাড়তে থাকলে দেশের উন্নয়ন বাধা গ্রস্ত হবে। চুয়াডাঙ্গাতে বাল্যবিয়ে শূন্যের কোঠায় আনা হবে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশের হতদরিদ্র মানুষের মুখে খাবার তুলে দেয়ার জন্য নিরাপত্তা বেষ্টনির আওতায় বিভিন্ন ধরনের ভাতা প্রদান করছে। এই ভাতা’র টাকাগুলো খেয়ে ফেললে চলবে না। এই টাকা দিয়ে নিজের ভবিষ্যৎ গড়ে তুলতে হবে। জেলা মহিলা বিষয়ক অধিদফতরের হিসাব রক্ষক হারুন অর রশিদের উপস্থাপনায় বিশেষ অতিথি ছিলেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা  আব্দুল আওয়াল, প্রোগ্রাম অফিসার উম্মে সালমমা আক্ততার। আরও বক্ততব্য রাখেন ইউপি সদস্য খালেদা খাতুন, মজিবুল হক,  আবদুর রাজ্জাক প্রমুখ। শেষে ভিজিডি কার্ডধারী মহিলাদের মাঝে দু মাসের ৬০ কেজি করে চাল বিতরণ করা হয়।