গাংনীতে চতুর্থ শ্রেণির ছাত্রীকে শ্লীলতাহানি ॥ প্রাক্তন শিক্ষক হাজি আবু বক্কর গ্রেফতার

গাংনী প্রতিনিধি: চতুর্থ শ্রেণির ছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় হাজি আবু বক্কর (৬৫) নামের এক প্রাক্তন শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। যৌন কামনা চরিতার্থ করার উদ্দেশে ওই ছাত্রীকে গতকাল রোববার বিকেলে নিজ বাড়িতে ডেকে জাপটে ধরেন আবু বক্কর। এ ঘটনায় রাতে গাংনী থানায় একটি মামলা দায়ের করেছেন শিশুটির পিতা। ঘটনাটি ঘটেছে মেহেরপুর গাংনী উপজেলার হিন্দা গ্রামে। গ্রেফতার হাজি আবু বক্কর হিন্দা গ্রামের মৃত তফেল উদ্দীনের ছেলে এবং হিজলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক। এ ঘটনায় এলাকাবাসীর মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।
ভুক্তভোগী ও পুলিশ সূত্রে জানা গেছে, প্রতিবেশী দিনমজুরের মেয়ে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রীকে কুল খাওয়ানোর লোভ দেখিয়ে দুপুরে নিজ বাড়িতে ডাকেন হাজি আবু বক্কর। তার শয়নকক্ষে নিয়ে জাপটে ধরে চুমো দেন। ওই ছাত্রী জোরপূর্বক তার হাত থেকে ছিটকে বাড়িতে গিয়ে বিষয়টি জানায়। ভুক্তভোগী ছাত্রী জানায়, জোর জবরদস্তি করে তিনি আটকে রাখার চেষ্টা করেন। শরীরের বিভিন্ন স্থানে হাত দিতে থাকেন। এক পর্যায়ে চিৎকার দিয়ে আমি তার ছুটে যাওয়ার চেষ্টা করি। জোর খাটিয়ে পালিয়ে বাড়িতে আসি। এ নিয়ে দিনভর গ্রামের মানুষের মাঝে ক্ষোভ দানা বাধতে থাকে। একদিকে সাবেক শিক্ষক অন্যদিকে বয়োবৃদ্ধ ও নামের প্রথমে হাজি শব্দ যুক্ত থাকায় তীব্র সমালোচনা শুরু হয়। স্থানীয়রা তার বিরুদ্ধে বিভিন্ন সময়ের নানা অপকর্মের অভিযোগ উত্থাপন করেন।
এলাকা সূত্রে জানা গেছে, গ্রামে আবু বকরের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। ফলে তার সম্পর্কে এসব যারা অবগত তারা তাকে ঘৃণা করলেও তিনি নিজেকে শুধরিয়ে নিতে ব্যর্থ হন। এমন অভিযোগ করে এলাকার কয়েকজন তীব্র ক্ষোভ প্রকাশ করে তার দৃষ্টান্তমূলক সাজা দাবি করলেন। এদিকে স্থানীয়ভাবে তোলপাড় হওয়া খবরটি চলে যায় পুলিশের কাছে। খোঁজ নেয়া শুরু করেন ওসি। ঘটনার প্রাথমিক সত্যতা নিশ্চিত হয়ে অভিযান চালানো হয়। সন্ধ্যায় নিজ বাড়ি থেকে হাজি আবু বক্করকে গ্রেফতার করেন গাংনী থানা পুলিশের এসআই শহিদুল ইসলাম। তবে গাংনী থানায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে গ্রেফতার হাজি আবু বক্কর অভিযোগ অস্বীকার করেন। গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, রাতে ওই শিশুটির পিতা বাদী হয়ে গাংনী থানায় একটি মামলা দায়ের করেছেন। ওই মামলার আসামি হিসেবে সোমবার সকালে হাজি আবু বক্করকে আদালতে সোপর্দ করা হবে।