আগামী ২০ মে চুয়াডাঙ্গা বিএমএ’র নির্বাচন

 

স্টাফ রিপোর্টার: আগামী ২০ মে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চুয়াডাঙ্গা শাখার দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ২৬ ফেব্রুয়ারি বিএমএ’র  নির্বাচনী তফশিল-২০১৭ ঘোষণা করা হয়েছে। বিএমএ  নির্বাচন কমিটির আহ্বায়ক হিসেবে মনোনীত হয়েছেন ডা. রতন কুমার সিংহ। নির্বাচন কমিটির সদস্য হিসেবে রয়েছেন ডা. আসাদুর রহমান মালিক ও ডা. মো. শফিউজ্জামান।

সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২৩ ভোটে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ঘোষিত তফশিল অনুযায়ী বিএমএ’র নতুন সদস্য পদ লাভ এবং নবায়নের শেষ তারিখ ২৭ মার্চ। চূড়ান্ত ভোটার তালিকা ৪ এপ্রিল। মনোনয়নপত্র ও প্রার্থীতা প্রত্যাহারপত্র প্রদান করা হবে ৫ এপ্রিল থেকে ৮ এপ্রিল সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত। মনোনয়নপত্র জমাদানের সময় ১৬ এপ্রিল, বাছাই ১৭ এপ্রিল, প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ ১৯ এপ্রিল, প্রত্যাহারের শেষ দিন ২৩ এপ্রিল ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ২৫ এপ্রিল।

সর্বশেষ ২০১৩ সালে চুয়াডাঙ্গা বিএমএ’র নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে সভাপতি পদে ডা. মার্টিন হীরক চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে ডা. সাহাদাৎ হোসেন নির্বাচিত হন। বর্তমানে ১১০ জন ডাক্তার ভোটার হিসেবে রয়েছেন। তবে ভোটার আরও বাড়তে পারে।