দামুড়হুদার মোক্তারপুর নি¤œমাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সামনে সড়ক অবরোধ : দীর্ঘ যানজটের সৃষ্টি ॥ পোল্ট্রি খামারের দুর্গন্ধ না কী অন্য কিছু? 

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদার মোক্তারপুর নি¤œমাধ্যমিক বালিকা বিদ্যালয়ের গা ঘেঁষে গড়ে তোলা পোল্ট্রি খামারের দুর্গন্ধ প্রতিরোধে সড়ক অবরোধ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকার সাড়ে ১০টার দিকে দামুড়হুদা-কার্পাসডাঙ্গা সড়কের মোক্তারপুর নি¤œমাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সামনে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা এলাকাবাসীকে সাথে নিয়ে সড়ক অবরোধ করেন। ফলে সড়কের দু ধারে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। যান চলাচল স্বাভাবিক করতে দামুড়হুদা মডেল থানার এসআই তপন কুমার সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি স্বাভাবিক করেন।
এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেছেন, পোল্ট্রি খামারের দুর্গন্ধে শিক্ষার্থীরা মাঝে মধ্যেই অসুস্থ হয়ে পড়ছে। ফলে শিক্ষার্থীরা স্কুলে আসতে চাচ্ছে না। বিষয়টি গত ২৮ ফেব্রুয়ারি উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিতভাবে জানানোর পর এখনও পর্যন্ত কোনো প্রতিকার না পাওয়ায় ওই কর্মসূচি দিতে বাধ্য হয়েছি। তিনি আরও বলেছেন, সড়ক অবরোধের খবর পেয়ে উপজেলা একাডেমিক সুপারভাইজার রাফিজুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। সেই সাথে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কথামতো আমরা আমাদের কর্মসূচি আপাতত তুলে নেয়া হয়। শিগগিরই এর কোনো প্রতিকার না হলে পুনরায় কর্মসূচি দেয়া হবে। বেশ কিছু এলাকাবাসী বলেছে, যদি কর্মসূচি দেয়ার কিছুক্ষণের মধ্যেই আবার তা প্রত্যাহার করে নেয়া হয় তাহলে মেয়েদের রাস্তায় নামানোর কী দরকার ছিলো? যা পারবো না তা করতেই বা যাবো কেন? না কী পেছনে অন্য কোনো কারণ আছে।