দক্ষিণ-পশ্চিমাঞ্চল ও উত্তরাঞ্চল পরিবেশক সমিতির অভিষেক

মেহেরপুর অফিস/মুজিবনগর প্রতিনিধি: বাংলাদেশ দক্ষিণ-পশ্চিমাঞ্চল ও উত্তরাঞ্চল পরিবেশক সমিতির অভিষেক মুজিবনগর কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে মেহেরপুর জেলা পরিবেশক সমিতি এ অভিষেকের আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. গোলাম রসুল এবং প্রধান আলোচক ছিলেন জেলা শিল্প ও বণিক সমিতির সভাপতি মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ মো. জয়নাল আবেদীন। বাংলাদেশ দক্ষিণ-পশ্চিমাঞ্চল ও উত্তরাঞ্চল পরিবেশক সমিতির চেয়ারপার্সন এবং মেহেরপুর জেলা পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মেহেরপুরের পুলিশ সুপার আনিসুর রহমান, বাংলাদেশ ভোগ্যপণ্য পরিবেশক সমিতির কেন্দ্রীয় কমিটির মহাসচিব মোস্তফা কামাল, মেহেরপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম পেরেশান। অরণীর সভাপতি নিশান সাবেরের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন ভোগ্যপণ্য পরিবেশক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি খন্দকার জিহাদুল হক, নাটোর জেলা পরিবেশক সমিতির সভাপতি ফরমান খাঁন সৈকত, টাঙ্গাইল জেলা পরিবেশক সমিতির সভাপতি মো. আলম, ফরিদপুর জেলা পরিবেশক সমিতির সভাপতি নবীন চৌধুরী, মেহেরপুর জেলা পরিবেশক সমিতির সভাপতি এবং বাংলাদেশ দক্ষিণ-পশ্চিমাঞ্চল ও উত্তরাঞ্চল পরিবেশক সমিতির সদস্য সচিব হাশেম আলী প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন- জন্ম দিলে যেমন মা-বাবা হওয়া যায় না। তেমনি শিল্পপতিরা পণ্য উৎপাদন করলেই দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছায় না। দেশের বিভিন্ন জেলায় পণ্য আমদানি-রফতানি করেন পরিবেশকরা। ওষুধ শিল্পের সাথে তুলনা করে তারা আরও বলেন- অন্যান্য পণ্য পরিবেশকরা কেন সুবিধা বঞ্চিত হবেন। এক মুরগী দুই বার জবাই করা যাবে না। ভ্যাট কেবল মাত্র কোম্পানির মালিক পক্ষ দেবেন। পরিবেশকরা কেন দেবেন? দেশের বিভিন্ন জেলার পরিবেশকদের এক হয়ে দাবি আদায়ের সংগ্রাম করতে হবে। দেশ স্বাধীনের মতো আবারো বাংলাদেশের প্রথম রাজধানী এই মুজিবনগরের মাটি থেকে পরিবেশকদের অধিকার আদায়ের আন্দোলন সংগ্রাম করতে হবে।
পরে সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। এর আগে অতিথিদের হাতে ক্রেস্ট তুলে দেয়া হয়। অনুষ্ঠানে মেহেরপুরের পরিবেশক সমিতির সদস্যবৃন্দ. বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল ও উত্তরাঞ্চালের ৩৭ জেলার পরিবেশক সমিতির সভাপতি-সম্পাদকসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।
ছবি-৪। গাঁজাসহ আটক বাশিদুল ইসলাম ওরফে বাশি।
মেহেরপুর বর্শিবাড়িয়া বাজার থেকে মাদকসহ ব্যবসায়ী আটক
মেহেরপুর অফিস: মেহেরপুর সদর উপজেলার বর্শিবাড়িয়া বাজার থেকে ৫০ গ্রাম গাঁজাসহ বাশিদুল ইসলাম ওরফে বাশি নামের এক মাদকব্যবসায়ীকে আটক করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে মেহেরপুর সদর উপজেলার বারাদী ক্যাম্প পুলিশ তাকে আটক করে। সে মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর ইউনিয়নের যুগিন্দা গ্রামের জেহের আলীর ছেলে।
বারাদী ক্যাম্প পুলিশের এসআই বাবলু মিয়া জানান- মাদকব্যবসায়ী বাশি গাঁজাসহ বর্শিবাড়িয়া বাজারে অবস্থান করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে ওই বাজার থেকে তাকে আটক করা হয়। বাশি ওই এলাকার একজন চিহ্নিত মাদকব্যবসায়ী। পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তার নামে মমলাসহ মেহেরপুর সদর থানা সোর্পদ করা হয়েছে।