চুয়াডাঙ্গাসহ সারাদেশে পৌর কাউন্সিলরদের কর্মবিরতি সমূসূচি স্থগিত

 

স্টাফ রিপোর্টার: সারাদেশে চলা পৌরসভার কাউন্সিলরদের কর্মবিরতি কর্মসূচি স্থগিত করা হয়েছে। কাল বুধবার সরকারের সাথে বৈঠক বেতন-ভাতা বৃদ্ধিসহ আট দফা দাবিতে সারাদেশে চলা পৌরসভার কাউন্সিলরদের কর্মবিরতি কর্মসূচি স্থগিত করা হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় খুলনা বিভাগীয় কাউন্সিলর অ্যাসোসিয়েশনের সভাপতি এবং চুয়াডাঙ্গা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সিরাজুল ইসলাম মনি এ তথ্য জানিয়েছেন। এর আগে বেতন-ভাতা বৃদ্ধিসহ আট দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ৮ মার্চ থেকে চুয়াডাঙ্গার চারটি পৌরসভার ৪৮ জন কাউন্সিলর টানা কর্মবিরতি পালন করে আসছিলেন। এতে অচল হয়ে পড়ে ওই চারটি পৌরসভার কার্যক্রম। কাউন্সিলরদের কর্মবিরতির কারণে জন্ম সনদ, নাগরিক সনদসহ জরুরি কাগজপত্র সরবরাহ বন্ধ থাকায় পৌরবাসী পড়েন দুর্ভোগে।

কাউন্সিলর সিরাজুল ইসলাম মনি বলেন, বিষয়টি নিয়ে ঢাকার নেতৃবৃন্দের সাথে আমাদের কথা হয়েছে। আগামীকাল বুধবার সরকারের পক্ষ থেকে এ নিয়ে বৈঠক হওয়ার কথা রয়েছে। বৈঠকে আমাদের দাবি নিয়ে আলোচনা শেষে সিদ্ধান্ত হবে। সে কারণে আজ বিকেলের পর থেকে কর্মসূচি স্থগিত করা হয়েছে। আজ মঙ্গলবার সকাল থেকে সকল কাউন্সিলর কাজে যোগদান করবেন। এ বিষয়ে চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র ওবায়দুর রহমান চৌধুরী বলেন, আগামী বুধবার ঢাকায় কাউন্সিলরদের বৈঠক হওয়ার কথা আছে। এ কারণে তারা কর্মসূচি স্থগিত করেছেন।

জীবননগর ব্যুরো: পৌরসভার কাউন্সিলরদের মাসিক সম্মানিভাতা বৃদ্ধিসহ কেন্দ্রঘোষিত ৮ দফা দাবিতে বাংলাদেশ পৌর কাউন্সিলর অ্যাসোসিয়েশনের আহ্বানে আন্দোলনত কাউন্সিলরা মন্ত্রীর আশ্বাসের প্রেক্ষিতে তাদের অনির্দিষ্টকালের জন্য পৌরসভা বয়কট ও কলমবিরতির আন্দোলন স্থগিত করেছেন। গতকাল সোমবার বিকেল ৫টার দিকে স্থানীয় সরকারের মন্ত্রণালয়ের আশ্বাস পেয়ে তাদের আন্দোলন স্থগিত করে। এদিকে গত ৬ দিনে পৌর কাউন্সিলরদের আন্দোলনের ফলে পৌরসভার দৈনন্দিন কার্যক্রমে মারাত্মক বিঘ্ন সৃষ্টি হয়েছিলো। নাগরিক সনদ, ওয়ারিশ সনদসহ গুরুত্বপূর্ণ কাগজ না পাওয়ায় ভোগান্তিতে পড়েছিলো পৌর নাগরিকরা।