দেশের টুকিটাকি : আগুনে পুড়ে ঘুমন্ত মা-মেয়ে অঙ্গার

আগুনে পুড়ে ঘুমন্ত মা-মেয়ে অঙ্গার

স্টাফ রিপোর্টার: ফরিদপুরের সালথা উপজেলায় বাড়িতে আগুন লেগে ঘুমন্ত মা ও মেয়ে শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার ভোর সাড়ে ৩টার দিকে উপজেলার বল্লভদি ইউনিয়নের ফুলবাড়িয়া পূর্বপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো- ওই গ্রামের সেন্টু শেখের স্ত্রী ফরিদা বেগম (৩৫) ও মেয়ে রাবেয়া (৪)। এ ঘটনায় গুরুতর দগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন সেন্টু শেখ (৪০)। সালথা থানার ওসি একেএম আমিনুল হক জানান, ভোরে সেন্টু শেখের বাড়িতে আগুন লাগে। মুহূর্তে বাড়িটি পুড়ে যায়। এ সময় ঘরে ঘুমিয়ে থাকা তিনজন দগ্ধ হন। তাদের মধ্যে ঘটনাস্থলেই মারা যান মা ও মেয়ে। খবর পেয়ে পুলিশ গিয়ে মা-মেয়ের লাশ উদ্ধার করে। আর গুরুতর দগ্ধ সেন্টু শেখকে উদ্ধার করে নগরকান্দা হাসপাতালে ভর্তি করে। প্রাথমিকভাবে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে ধারণা করছে পুলিশ।

 

ইয়াং গ্লোবাল লিডার্স পুরস্কার পেলেন বাংলাদেশি মালিহা এম কাদির

স্টাফ রিপোর্টার: বাংলাদেশী নারী ব্যবসায়ী ও প্রযুক্তি উদ্যোক্তা মালিহা এম কাদির বিশ্বের তরুণদের প্ল্যাটফর্ম ‘ইয়াং গ্লোবাল লিডার্স ক্লাস অব-২০১৭’ পুরস্কার পেয়েছেন। বুধবার ফোরামের ওয়েবসাইটে ২০১৭ সালের তরুণ নেতাদের নাম ঘোষণা করা হয়, যাতে দক্ষিণ এশিয়া অঞ্চল তিনি পুরস্কারপ্রাপ্ত একমাত্র বাংলাদেশি তিনি। নিজ নিজ ক্ষেত্র ও সমাজে অবদানের স্বীকৃতিস্বরূপ প্রতিবছর এ পুরস্কার প্রদান করা হয়। অনুর্ধ্ব ৪০ বছরের উদ্ভাবনী ও উদ্যমী নারী-পুরুষদের যারা নিজেদের গণ্ডি ও বাইরের দুনিয়া নিয়ে চিন্তাভাবনা করেন, তাদের এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়। মালিহা এম. কাদির অনলাইনে টিকিট সেবাদাতা প্রতিষ্ঠান ‘সহজ ডটকমের’ প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক। তিনি বাংলাদেশের পরিবহন শিল্প খাত ডিজিটালকরণে যুগান্তকারী কাজ করেছেন বলে ইয়াং গ্লোবাল লিডার্স ফোরামের ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে। ইয়াং গ্লোবাল লিডার্সের এবারের আয়োজনের প্রত্যাশা, পুরষ্কারপ্রাপ্ত এই সৃজনশীল ও উদ্যমী ব্যক্তিরা বিশ্বের জটিল পরিস্থিতি ও চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত থাকবেন। তাদের একটি কমিউনিটিতে যোগদান এবং পাঁচ বছরের একটি লিডারশিপ জার্নিতে আমন্ত্রণ জানানো হয়েছে।

 

রাজশাহী বারে সভাপতি পদে টাই

স্টাফ রিপোর্টার: রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। নির্বাচনে মোট ২১টি পদের মধ্যে সাধারণ সম্পাদকসহ ১৫টি পদে জয়লাভ করেছে এ প্যানেলের প্রার্থীরা। অন্যদিকে বিএনপি-জামায়াতপন্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ পাঁচটি পদে জয় পেয়েছে। তবে সভাপতি পদে দুই প্যানেলের প্রার্থীই সমানসংখ্যক ভোট পাওয়ায় রোববার তা পুনঃগণনা করা হবে। সভাপতি পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী লোকমান আলী ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী মোজাম্মেল হক ২৫৪টি করে ভোট পেয়েছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় নির্বাচনের ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার এবিএম মশিউজ্জামান।

 

প্রেমিকাকে বিয়ে করতে না পেরে যুবকের কাণ্ড!

স্টাফ রিপোর্টার: প্রেমিকাকে বিয়ে করতে না পেরে তার বাবাকে অস্ত্র মামলায় ফাঁসানোর চেষ্টার ঘটনায় ৪ জনকে আটক করেছে ডিবি পুলিশ। গতকাল শুক্রবার ভোররাতে নওগাঁ সদর উপজেলার চণ্ডিপুর ইউনিয়নের চকবুলাকি গ্রামে এ ঘটনা ঘটে। আটককৃতরা হলেন- সদর উপজেলার সেলিম রেজার ছেলে কৌশিক ফায়সাল (২৪), মোকলেছুর রহমানের ছেলে ফারুক হোসেন (২৫), ফেরদৌস হোসেনের ছেলে বিপন হোসেন (২১) ও আবদুর রশিদের ছেলে আল রাহিদ রিমন (২৪)। এদের সবার বাড়ি সদর উপজেলার বক্তারপুর গ্রামে। এদিকে ভুক্তভোগী ইকবাল হোসেনের বাড়ি থেকে ১টি দেশি পিস্তল ১ রাউন্ড গুলি উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।