দেশের টুকিটাকি : কোকোর শ্বশুর হাসান রেজার ইন্তেকাল

কোকোর শ্বশুর হাসান রেজার ইন্তেকাল

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কনিষ্টপুত্র প্রয়াত আরাফাত রহমান  কোকোর শ্বশুর প্রকৌশলী এমএইচ হাসান রেজা শনিবার দুপুরে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা  গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৩ বছর। বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান যুগান্তরকে জানান, দীর্ঘদিন কিডনি  রোগে ভুগছিলেন তিনি। শনিবার  দুপুর ১২টার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এদিকে প্রয়াত কোকোর শ্বশুরের মৃত্যুর খবরে হাসপাতালে ছুটে যান, বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি নেতা মোসাদ্দেক আলী ফালু, বিকল্পধারা বাংলাদেশের মাহী বি চৌধুরী। লন্ডন  থেকে আরাফাত রহমান  কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি দেশে ফেরার পর মরহুমের দাফন করা হবে। যুক্তরাজ্য থেকে দেশের উদ্দেশ্যে রওনা হয়েছেন সিঁথি।

 

ইউরিয়া সারের দাম বাড়ছে না

স্টাফ রিপোর্টার: ইউরিয়া সারের দাম বাড়ছে না। শিল্প মন্ত্রণালয় দাম বাড়ানোর প্রস্তাব করলেও প্রধানমন্ত্রী তা প্রত্যাখ্যান করে দিয়েছেন। উৎপাদন ব্যয় বৃদ্ধি ও লোকসানের অজুহাতে টনপ্রতি ৪ হাজার টাকা বাড়ানোর প্রস্তাব দিয়েছিল শিল্প মন্ত্রণালয়। তবে সরকার মনে করছে, শিল্প মন্ত্রণালয়ের এ প্রস্তাব বিবেচনায় নেয়া হলে কৃষকের উৎপাদন খরচ বেড়ে যাবে। বিরূপ প্রভাব পড়বে খাদ্য উৎপাদনে। যোগাযোগ করা হলে শিল্প সচিব (সিনিয়র) মোশাররাফ হোসাইন ভূঁইয়া মঙ্গলবার বলেন, সারের মূল্য বাড়ানোর প্রসঙ্গ নিয়ে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে। মূল্য বাড়ানো নয়, ভর্তুকি বাড়ানোর কথা বলা হয়েছিলো। প্রধানমন্ত্রী নাকজ করার পর এ নিয়ে আর কোনো কাজ করছি না। এ নিয়ে কথা বলারও দরকার নেই। সরকার কয়েক বছর ধরে টনপ্রতি ইউরিয়া সারে ২ হাজার ৭৯৬ টাকা ভর্তুকি দিচ্ছে।

 

মাকে খুন করে থানায় ছেলের আত্মসমর্পণ

স্টাফ রিপোর্টার: নওগাঁর মান্দায় ছেলের লাঠির আঘাতে মা রিনা পারভীনের (৬০) মৃত্যু হয়েছে। পরে ছেলে সরফদৌলাহ লাইট প্রামাণিক (৪০) থানায় আত্মসর্মপণ করেছেন। শুক্রবার রাতে উপজেলার পরানপুর ইউনিয়নের সোনাপুর গ্রামে এ ঘটনা ঘটে। লাইট একই এলাকার মৃত গিয়াস উদ্দিন প্রামাণিকের ছেলে। সরফদৌলাহ লাইট প্রামাণিকের মাথায় সমস্যা ছিল। প্রায় তিনি রেগে উত্তেজিত হয়ে ভাংচুর করতেন। পাগলামীর কারণে প্রথম স্ত্রী তাকে ছেড়ে চলে যায়। পরে তিনি দ্বিতীয় বিয়ে করেন। লাইটের এ সমস্যার কারণে সংসারে দ্বন্দ্ব লেগেই থাকতো। শুক্রবার সন্ধ্যায় হঠাৎ রেগে গিয়ে লাইট তার বৃদ্ধা মাকে লাঠি দিয়ে মারপিট শুরু করেন। এক পর্যায়ে মাথায় আঘাত করলে ঘটনাস্থলেই মায়ের মৃত্যু হয়। পুলিশ বলেছে, লাইট তার মাকে পিটিয়ে হত্যার পর থানায় এসে আত্মসর্মপণ করেন।

 

সুনামগঞ্জ ও নোয়াখালীতে বজ্রপাতে নিহত ২

স্টাফ রিপোর্টার: নোয়াখালীর সুবর্ণচর উপজেলার পশ্চিম চরজব্বার গ্রামে বজ্রপাতে মো. সেলিম (৩৫) নামের এক কৃষক নিহত হয়েছেন। শনিবার দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার সময় বৃষ্টি শুরু হলে কৃষক মো. সেলিম তার গরু আনতে বাড়ি থেকে বের হয়ে মাঠে যাবার পথে তিনি বজ্রপাতে ঘটনাস্থলে মারা যান। নিহত সেলিম ঐ গ্রামের নুর মোহাম্মদের ছেলে। এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চরজব্বার থানার ওসি মো. নিজাম উদ্দিন। এদিকে দুপুরের জেলার অধিকাংশ এলাকায় ঘণ্টাব্যাপী ভারি বর্ষণের সঙ্গে ব্যাপক শিলাবৃষ্টি হয়েছে। এতে করে উঠতি রবি ফসলের মধ্যে তরমুজ, ভাঙ্গি, মরিচ, টমেটো, শাক-সবজিসহ বিভিন্ন জাতের ফসলের ক্ষতি হয়েছে। অপরদিকে সুনামগঞ্জের তাহিরপুরে বজ্রপাতে খেয়াঘাটে নৌকা পারাপারের জন্য অপেক্ষামাণ এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলার বিন্নারবন্দ গ্রামের দারদার মিয়া খেয়াঘাটে এ ঘটনা ঘটে। নিহত মো. দারদার মিয়া উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের বিন্নারবন্দ গ্রামের আহাদ মিয়ার ছেলে।