দেশের টুকিটাকি : ফেসবুকে সরকারবিরোধী পোস্ট : যুবক আটক

যমুনায় আরেকটি রেলসেতু নির্মাণ করা হবে

স্টাফ রিপোর্টার: উত্তরাঞ্চলের সাথে সারাদেশের রেল যোগাযোগ আরও বৃদ্ধি করতে যমুনা নদীর ওপর বঙ্গবন্ধু সেতুর পাশেই আরেকটি প্যারালাল রেল সেতু নির্মাণ করা হবে বলে ঘোষণা দিয়েছেন রেলপথ মন্ত্রী মুজিবুল হক। গতকাল রোববার দুপুরে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে রাজশাহী-খুলনা রুটের কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের নতুন কোচের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ ঘোষণা দেন তিনি। তিনি বলেন, রাজশাহীসহ উত্তরাঞ্চল এবং পশ্চিমাঞ্চলে আরও বেশি করে ট্রেন প্রয়োজন আছে। কিন্তু যমুনার ওপরে যে সেতু আছে, তাতে বেশি ট্রেন চালানোর ক্যাপাসিটি নেই। তাই প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন যমুনার ওপর যে বঙ্গবন্ধু ব্রিজ আছে, তার সাথে আরেকটি প্যারালাল রেল ব্রিজ নির্মাণ করা হবে। মন্ত্রী বলেন, নতুন এই ব্রিজের নাম বঙ্গবন্ধু রেলওয়ে সেতু। জাপানি অর্থায়নে এই ব্রিজটি করা হবে

 

ফেসবুকে সরকারবিরোধী পোস্ট : যুবক আটক

স্টাফ রিপোর্টার: ফেসবুকে সরকারবিরোধী পোস্ট করায় ভোলার বোরহানউদ্দিনের টবগী এলাকা থেকে গতকাল রোববার দুপুরে বেল্লাল হোসেন (৩৫) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। তিনি তজুমদ্দিনের শম্ভুপুর উপজেলার ইন্দ্র নারায়ণপুর গ্রামের আবদুল মতলব হাওলাদারের ছেলে। বেল্লাল হোসেন ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা জামে মসজিদের ইমাম বলে জানান বোরহানউদ্দিন থানার ওসি। বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসীম সিকদার জানান, বেল্লাল হোসেন ফেসবুকে দীর্ঘদিন ধরে সরকারবিরোধী লেখা পোস্ট করে আসছিলো। এর ধারাবাহিকতায় গত শনিবার তিনি ভোলার দুই সংসদ সদস্যের ছবিতে কটুক্তি করে। খবর পেয়ে রোববার স্থানীয়দের সহায়তায় বোরহানউদ্দিনের টবগী এলাকা থেকে পুলিশ বেল্লাল হোসেনকে আটক করে। এ সময় বেল্লাল নিজেকে ভোলা সদরের পশ্চিম ইলিশা জামে মসজিদের ইমাম বলে দাবি করেন।

 

সুন্দরবনের কোলঘেঁষে এবারের ইত্যাদি

স্টাফ রিপোর্টার: ইতিহাস ঐতিহ্যে আয়োজনের ধারাবাহিকতায় জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির এবারের পর্ব ধারণ করা হয়েছে বিশ্ব ঐতিহ্যের সর্ববৃহৎ ম্যানগ্রোভ বনভূমি সুন্দরবনের কোলে নির্মিত আকাশলীনা পর্যটন কেন্দ্রে। গত ১৪ মার্চ ইত্যাদির নতুন এ পর্বটির শুটিং করা হয়। সুন্দরবন, নদী, নৌকা আর আকাশলীনার অপার সৌন্দর্য দৃশ্যমান করার জন্য এবারের ইত্যাদির অংশবিশেষ ধারণ করা হয়েছে দিনের আলোর পড়ন্ত আভায়। এর ফলে স্থান ও বিষয়-বৈচিত্র্যের সাথে দর্শকরা দিনে-রাতে মিলিয়ে ইত্যাদি ধারণেও বৈচিত্র্য পাবেন বলে প্রযোজনা সূত্র জানিয়েছে। বরাবরের মতো ফাগুন অডিও ভিশনের ব্যানারে নির্মিত ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। অনুষ্ঠানটি ৩১ মার্চ রাত ৮টার বাংলা সংবাদের পর একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে।

 

ডাকসু নির্বাচন কেন নয় : হাইকোর্ট

স্টাফ রিপোর্টার: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদ (ডাকসু) নির্বাচনের কেন নির্দেশ দেয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসাথে বিগত ২৬ বছর যাবত নির্বাচন অনুষ্ঠান না করতে ব্যর্থতাকে কেন বেআইনি ঘোষণা করা হবে না, রুলে তাও জানতে চাওয়া হয়েছে। এক রিট আবেদনের প্রেক্ষিতে গতকাল রোববার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। আগামী চার সপ্তার মধ্যে শিক্ষাসচিব, ঢাবি ভিসি, প্রে-ভিসি, রেজিস্ট্রার ও প্রক্টরকে রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী সুব্রত চৌধুরী। পরে তিনি রুল জারির বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।


আরো দেখুন

কচুর ভালো দাম পেয়ে মেহেরপুরের চাষিরা খুশি

মহাসিন আলী/শেখ শফি: মেহেরপুরের মাঠ থেকে উঠতে শুরু করেছে নতুন কচু। গতকাল শুক্রবার মেহেরপুরের বাজারে …

Loading Facebook Comments ...