Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

 

মুশফিক, সাকিবকে শেখ হাসিনার ফোন

স্টাফ রিপোর্টার: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শততম টেস্টে জয়লাভ করায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন। গতকাল রোববার কলম্বোর পি সারা ওভাল স্টেডিয়ামে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪ উইকেটে পরাজিত করে শততম টেস্ট জয়ের গৌরব অর্জন করেন টাইগাররা। পৃথক অভিনন্দন বার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বাংলাদেশ ক্রিকেট দলের সকল খেলোয়াড়, কর্মকর্তা-কর্মচারী ও ক্রিকেট ভক্তদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। অভিনন্দন বার্তায় রাষ্ট্রপতি বলেন, শততম টেস্টের এ বিজয় বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের একটি মাইলফলক। এ জয়ের ফলে বাংলাদেশের ক্রিকেট ও ক্রিকেট অনুরাগীরা আরো উত্সাহিত হবে এবং ক্রিকেটের উন্নয়নে ইতিবাচক প্রভাব পড়বে। বাংলাদেশ ক্রিকেট দল ভবিষ্যতেও জয়ের এ ধারা অব্যাহত রাখবে বলে রাষ্ট্রপতি আশাবাদ ব্যক্ত করেন।

এক অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কাকে হারিয়ে দেয়ার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সংশ্লিষ্ট কর্মকর্তাদের পাশাপাশি জাতীয় দলের সকল খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাকে মোবারকবাদ জানান। প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম জানান, অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের খেলোয়াড়দের টিম স্পিরিট ও তাদের চমত্কার ক্রীড়ানৈপুণ্য দেখে গোটা জাতি আজ গর্বিত।’ তিনি আরো বলেন, খেলাধুলায় বর্তমান সরকারের যথাযথ পৃষ্ঠপোষকতা ও সহযোগিতার ফলে এই ঐতিহাসিক সাফল্য এসেছে। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী উল্লেখ করেন যে, বাংলাদেশ ১৯৯৬-২০০১ মেয়াদে আওয়ামী লীগ সরকারের সময়ে দীর্ঘ প্রতিক্ষীত টেস্ট স্ট্যাটাস ও ওয়ানডে স্ট্যাটাস লাভ করে। ভবিষ্যতেও বাংলাদেশ দলের এই বিজয়ের ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে টেস্ট জয়ের পরপরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোনে বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম ও অল-রাউন্ডার সাকিব-আল হাসানের সঙ্গে ফোনে কথা বলেন এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট বিজয়ের জন্য তাদেরকে আন্তরিক অভিনন্দন জানান। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, শেখ হাসিনা ‘জয়বাংলা’ বলে তাদেরকে অভিনন্দন জানান এবং বাংলাদেশ ক্রিকেট দলের অব্যাহত সাফল্যের জন্য দোয়া করেন। প্রধানমন্ত্রী এ সময় তাদের বলেন, ‘তোমরা ইতিহাস সৃষ্টি করেছ, তোমাদের প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছি। এই অর্জন ধরে রাখতে আমি তোমাদের জন্য দোয়া করছি।’ এরপর জয় বাংলা বলে কথা শেষ করেন প্রধানমন্ত্রী।

এদিকে বাংলাদেশ দলকে আরো অভিনন্দন জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচএম এরশাদ, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রমুখ। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এক অভিনন্দন বার্তায় বলেন, বিশ্ব ক্রিকেটে উদীয়মান শক্তি হিসেবে আবির্ভূত হয়েছে বাংলাদেশ। সবচেয়ে কম সময়ে শততম টেস্ট খেলে বাংলাদেশ ক্রিকেট দল অনন্য নজির সৃষ্টি করেছে। বাংলাদেশ ক্রিকেট দলের শততম ম্যাচে জয়লাভ ভবিষ্যতে আরো বড় সাফল্য বয়ে আনতে অনুপ্রেরণা যোগাবে। বিবৃতিতে এইচএম এরশাদ বলেন, এই বিজয়ের ধারা অব্যাহত থাকলে বাংলাদেশ ক্রিকেট বিশ্বে গুরুত্বপূর্ণ স্থান দখল করতে সক্ষম হবে। এক অভিনন্দন বার্তায় ওবায়দুল কাদের বলেন, শ্রীলঙ্কার কলম্বোতে অনুষ্ঠিত শততম টেস্ট ম্যাচটিতে অংশগ্রহণ এবং এ টেস্টে বিজয় অর্জন বাংলাদেশ ক্রিকেট দলের জন্য এক গৌরবময় অধ্যায়। এ বিজয়ে দেশের ক্রিকেট আরো এগিয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

 


আরো দেখুন

সন্ত্রাসী হামলায় শোকার্ত মেসি-রোনাল্ডো

মাথাভাঙ্গা মনিটর: স্পেনের সাম্প্রতিক ইতিহাসে ভয়াবহ সন্ত্রাসী হামলায় বৃহস্পতিবার প্রাণ গেল ১৪ জনের। বার্সেলোনার লাস …

Loading Facebook Comments ...