অন্ধকার পথ ছেড়ে আলোর পথে ফিরে আসার আহ্বান

ঝিনাইদহে মাদক জঙ্গিবিরোধী সমাবেশে খুলনা রেঞ্জের ডিআইজি

 

ঝিনাইদহ প্রতিনিধি: জঙ্গী-সন্ত্রাস নির্মূল করি মাদক মুক্ত দেশ গড়ি এবং পুলিশ জনতা হাতে হাত জঙ্গিবাদ নিপাত যাক, এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝিনাইদহে মাদক ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে জেলার ৮৭২ জন মাদকসেবী ও ৭১ জন ব্যবসায়ী মাদকের পথ ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার করেন।

এ উপলক্ষে গতকাল সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে ঝিনাইদহ জেলা শহরের ওয়াজির আলী উচ্চ বিদ্যালয়ের মাঠে আয়োজিত সমাবেশে পুলিশ সুপার মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন খুলনা রেঞ্জের ডিআইজি এসএম মনির-উজ জামান। আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি, খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপারেশন) হাবিবুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস, আনোয়ারুল আজিম এমপি, নবি নেওয়াজ এমপি, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান, সরকারি কে.সি কলেজের অধ্যক্ষ ড. বিএম রেজাউল করিম, পৌর মেয়র সাইদুল করিম মিন্টু, ঝিনাইদহ প্রেসক্লাব সভাপতি এম রায়হান, সিনিয়র সাংবাদিক সাইফুল মা’বুদ, জজ কোর্টের পিপি অ্যাড. ইসমাইল হোসেন ও জেলা ছাত্রলীগের সভাপতি শাকিল আহমেদ, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) হরেন্দ্রনাথ সরকার, ওসি তদন্ত প্রবীর কুমার মিত্র, ট্রাফিক ইনস্পেক্টর (ওসি) আমিরুল ইসলামসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, ঘোড়শাল ইউপি চেয়ারম্যান পারভেজ মাসুদ লিল্টন, সাধুহাটির নাহির চেয়ারম্যান, মানিক বিশ্বাস মধু প্রমুখ।

এ সময় মাদক সেবী, ব্যবসায়ী, জনপ্রতিনিধি, সুশিল সমাজের প্রতিনিধি, শিক্ষার্থী ও শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। সমাবেশের আগে র‌্যালিতে জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাসের নেতৃত্বে জেলার প্রত্যান্ত প্রান্ত থেকে হাজার-হাজার নেতা-কর্মী মাদক এবং জঙ্গিবাদ বিরোধী র‌্যালি ও সমাবেশে যোগ দেয়। স্বাভাবিক  জীবনে ফিরে আসা ৯৪৩ জন মাদকসেবী ও ব্যবসায়ীর হাতে প্রধান অতিথি ফুল তুলে দেন। পরে একটি মাদক ও জঙ্গিবাদ বিরোধী র‌্যালি বের করা হয়।

প্রধান অতিথি বলেন, মাদক ও জঙ্গীবাদ নির্মূল করা একটি সামাজিক আন্দোলন। এ আন্দোলনে পুলিশের পাশাপাশি সমাজের সকল শ্রেণির মানুষের নৈতিক দায়িত্ব রয়েছে। তাই সকলকে ঐক্যবদ্ধ হয়ে একসাথে কাজ করতে হবে।