ফাউল টকের অভিযোগ তুলে ঝিনাইদহ মধুহাটি মাধ্যমিক বিদ্যালয়ের তিন ছাত্রকে পিটিয়ে রক্তাক্ত করেছে অফিস সহকারী সাইদুর রহমান

 

বাজার গোপালপুর প্রতিনিধি: শিক্ষকের সাথে ফাউল টকের অভিযোগ তুলে ঝিনাইদহ সদর উপজেলার মধুহাটি মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ৩ ছাত্রকে কিলঘুষি ও লাঠি দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করেছে বিদ্যালয়ে অফিস সহকারী সাইদুর রহমান। আহত ৩ শিক্ষার্থরা হলো- কামাল হোসেন, শামীম রেজা ও আলামিন হোসেন। প্রতিষ্ঠানের শিক্ষক ও শ’ শ’ শিক্ষার্থীদের মাঝে অফিস সহকারী সাইদুর রহমানের এমন নির্মম পিটুনিতে হতবাক হয়েছেন সচেতন মহল। গতকাল মঙ্গলবার সকাল সোয়া ১০টার দিকে এই ঘটনা ঘটেছে। নির্মমভাবে পিটুনির দৃশ্য দেখে এক পর্যায়ে শিক্ষার্থীরা ক্ষোভে ফেটে পড়েন এবং শিক্ষকদের দিকে রুখে গেলে তারা অফিসে অবরুদ্ধ হয়ে যায়। খবর পেয়ে বাজার গোপালপুর পুলিশ ক্যাম্পের সদস্যরা দ্রুত ঘটনা স্থলে যান এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আব্দুর রহমান বলেন, সকালে এসেম্ববিলি নিয়ে একটু সমস্যা দেখা দেয়। এক পর্যায়ে অফিস সহকারী সাইদুর রহমান এমন একটা ঘটনা ঘটিয়ে বসেছে। এক পর্যায়ে অবস্থা বেগতিক দেখে পুলিশকে খবর দেয়া হয়।  পুলিশ এসে পরিস্থিতি শান্ত করেন। তানাহলে হয়তো বিষয়টি আরো ভয়াবহ হতে পারতো। তিনি আরও বলেন, স্কুলের সভাপ্রতিকি জানানো হয়েছে। বিষয়টি নিয়ে আপাততো মীমাংসার দিকে, তাছাড়া (আগামী কাল) আজ বুধবার সভাপ্রতি সাহেব প্রতিষ্ঠানে এমন ঘটনার জন্য পরিচালনা কমিটির সদস্য ও অভিভাবকদেরকে সাথে নিয়ে বসতে পারেন। তবে তাদের সাথে অফিস সহকারীর পারিবারিক বা ব্যক্তিগত কোনো সদস্যা আছে কি-না এমন প্রশ্ন তুলে বসেন তিনি।

এ বিষয়ে বাজার গোপালপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই সঞ্জয় মণ্ডলের নিকট জানতে চাইলে তিনি বলেন, স্কুলে এমন একটা ঘটনা ঘটছে খবর পেলে আমরা দ্রুত সেখানে উপস্থিত হয়ে পরিবেশ শান্ত করি। স্কুলের পরিচালনা কমিটি, অভিভাবক এবং শিক্ষকরা বসে বিষয়টি সমাধান করলেই ভালো হয় বলে তিনি মনে করেন।

তবে ঝিনাইদহ সদর উপজেলা মধ্যমিক শিক্ষা অফিসার এসএম তরফদার আরিক বলেন, এমন একটা ঘটনায় কেউ আমাকে অবহিত করেনি। তবে খোঁজখবর নিবেন। তাছাড়া যদি লিখিতভাবে অভিযোগ করেন তদন্ত করে সত্যতা পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিবেন বলেও তিনি জানান।