সড়ক দুর্ঘটনাই কাল হলো ঝিনাইদহের বাজার গোপালপুরের আলতাফের

বাজার গোপালপুর প্রতিনিধি: বিদেশি টাকায় ভাগ্য পরিবর্তনের জন্য সুদুর দুবাইয়ে গিয়ে ছিলেন ঝিনাইদহ সদর উপজেলার বাজার গোপালপুর গ্রামের আলতাফ হোসেন। সেখানে একটি বেসরকারি কোম্পানিতে ট্রাক ড্রাইভার হিসেবে কাজ করতেন। বিদেশে পরিশ্রম করে অর্থ উপার্জনের মধ্যদিয়ে ভালই চলছিলো। বিদেশে উপার্যনের অর্থে সংসারে স্বচ্ছলতা এসেছিলো। কিন্তু তার এই সুখ বেশি দিন স্থায়ী হয়নি। একটি সড়ক দুর্ঘটনাই তার জীবনের সবকিছু শেষ হয়ে গেছে। এই দুর্ঘটনাই তার জীবনের কাল হয়েছে। দুর্ঘটনায় তিনি গুরুতর আহত হন। সেখানে দীর্ঘ প্রায় ৪ মাস কোম্পানি চিকিৎসা করান। কিন্তু অবস্থার কোনো পরিবর্তন না হলে বাংলাদেশে পাঠিয়ে দেয় কোম্পানি। দেশে কয়েকটি নামিদামি স্থানে চিকিৎসা দেয়া হয়। অবস্থার কোনো পরিবর্তন না হলে ডাক্তারদের পরামর্শে বাড়িতে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছিলো। কিন্তু অবশেষে গতকাল শনিবার ভোররাতে নিজ বাড়িতে মৃত্যু হয়েছে।

জানা গেছে, ঝিনাইদহ সদর উপজেলার মধুহাটি ইউনিয়নের বাজার গোপালপুর গ্রামের পশ্চিম পাড়ার মতিয়ার রহমান ওরফে মতের বড় ছেলে আলতাফ হোসেন বিদেশি টাকায় ভাগ্য পরিবর্তনের জন্য দীর্ঘ ৭ বছর আগে দুবাইতে যান। সেখানে একটি কোম্পানির ট্রাক চালাতেন। দীর্ঘ ৪ বছর চাকরি করার পর ছুটিতে বাড়িতে আসেন।

পরিবারের নিকট জনেরা জানান, ছুটি কাটিয়ে যাওয়ার সময় জানিয়েছিলেন এবার বছর তিনেক চাকরি করার পর বাড়িতে আসার পর আর বিদেশে না গিয়ে ব্যবসা করবেন। কিন্তু সুস্থ অবস্থায় আর দেশে ফিরে আসা হয়নি। অসাবধান বশত পন্য বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় শরীর ও মাথায় প্রচণ্ড আঘাত প্রাপ্ত হন। মাথার অবস্থা আশঙ্কাজনক হলে একটি প্রতিষ্ঠানে অপারেশন করান। দীর্ঘ প্রায় ৪ মাস চিকিৎসা পরও অবস্থার উন্নতি না হওয়াই অসুস্থ আলতাফ হোসেনকে বাংলাদেশে পাটিয়ে দেয় কোম্পানি। দেশে কয়েকটি নামিদামি স্থানে চিকিৎসা দেয়া হয়। অবস্থার কোনো পরিবর্তন না হলে ডাক্তারদের পরামর্শে বাড়িতে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছিলো। অবশেষে গতকাল শনিবার ভোররাতে নিজ বাড়িতে মৃত্যু বরণ করেন। সড়ক দুর্ঘটনাই তার জীবনের কাল হয়েছে।