দেশি টুকরো খবর

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপিকে জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে আখ্যায়িত করে বলেছেন, গণতান্ত্রিক সরকার হঠাতে বিএনপি অপশক্তিকে মদদ দিচ্ছে এবং পৃষ্ঠপোষকতা করছে। তা না হলে তাদের (জঙ্গি) এতোটা আশকারা পাওয়ার কথা ছিলো না। সাম্প্রদায়িক অপশক্তি প্রতিহত করতে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রোববার সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। সকলকে ঐক্যবদ্ধভাবে জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নেয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আসুন, সাম্প্রদায়িক অপশক্তি, স্বাধীনতার যারা শত্রু; এদের প্রতিহত করি, প্রতিরোধ করি, পরাজিত করি।

 

মির্জা ফখরুল গংদের মদদে জঙ্গি হামলা হচ্ছে : খাদ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার: খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গংদের মদদেই জঙ্গিরা আবার মাথা চাড়া দিয়ে উঠেছে। তিনি বলেন, তাদের প্রত্যক্ষ ও পরক্ষ নির্দেশে জঙ্গিরা দেশকে অস্বস্তিতে ফেলার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। গতকাল রোববার সকালে কেরানীগঞ্জ উপজেলা মাঠে ৪৭তম স্বাধীনতা দিবসের আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন তিনি। দীর্ঘ ২৩ বছরের আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭১ সালের এই দিনে স্বাধীনতা অর্জন করতে পেয়েছি উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, আমাদের ভুলে গেলে চলবে না, স্বাধীন এ দেশে এখনও পরাজিত শক্তির প্রেতাত্মারা রয়ে গেছে। আজ তাদেরই মদদেই কিছু বিপথগামী জঙ্গি গোষ্ঠি নৈরাজ্য সৃষ্টি করে চলছে।

 

আত্মঘাতী হামলা নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর বক্তব্য প্রশ্নবিদ্ধ : মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আত্মঘাতী হামলা নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর বক্তব্য প্রশ্নবিদ্ধ। যে মানুষটি আত্মঘাতী বোমা দিয়ে নিহত হলো সে কি নিজে আত্মহত্যা করবার জন্যই আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটিয়েছে? বিভিন্ন এলাকায় আত্মঘাতী হামলার ঘটনায় কেবল কথিত হামলাকারী নিহত হয়েছেন- এটাই আমাদের সন্দেহের কারণ। মির্জা ফখরুল বলেন, জঙ্গিবাদ নিরসনে সরকার আন্তরিক নয়। নিজেদের রাজনৈতিক ফায়দা লুটতে, ক্ষমতায় টিকে থাকার জন্য জঙ্গিবাদকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে সরকার। সাম্প্রতিক জঙ্গিবাদের উত্থানের ঘটনায় উদ্বেগ জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, জঙ্গিবাদের সাথে জড়িত ও এর মদদদাতাদের তাড়াতাড়ি খুঁজে বের করে রহস্য উন্মোচন করতে হবে। গতকাল শনিবার দলের নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় যুবদল আয়োজিত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জিয়াউর রহমানের কর্মময় জীবনের ওপর তোলা আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

 

রিজার্ভ চুরির সাথে আগুন লাগার সংযোগ রয়েছে : বিএনপি

স্টাফ রিপোর্টার: বিএনপি নেতারা বলেছেন, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির সাথে আগুন লাগার সংযোগ রয়েছে। বাংলাদেশ ব্যাংকের ভেতরের লোকজনই রিজার্ভ চুরির সাথে জড়িত। ব্যাংকের ভেতর থেকেই এ কাজ হয়েছে। অনেকের সন্দেহ আছে, এই সময় আগুন লাগার কারণ কী? এটাই জনগণের প্রশ্ন। গত শুক্রবার জাতীয় প্রেসক্লাবে কৃষক দল এবং জাতীয়তাবাদী টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত পৃথক দুইটি আলোচনাসভায় নেতারা এসবকথা বলেন। টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত আলোচনাসভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, বাংলাদেশ ব্যাংকের ৩২ তলা ভবনের মধ্যে কেন ১৩ এবং ১৪ তালায় আগুন লাগলো? যে দুই তালায় বৈদেশিক মুদ্রা নিয়ে কাজ করা হয়। কারণ ফিলিপাইন দাবি করেছে, গত বছর ফেব্রুয়ারিতে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির নায়ক ব্যাংকের ভেতরের ব্যক্তিরা। এখন প্রশ্ন উঠতে পারে তাহলে কি আগুন লাগার পিছনে কোনো সংযোগ আছে।