ঝিনাইদহে পুলিশের বিরুদ্ধে শিক্ষকদের লাঞ্ছিত করার অভিযোগ : প্রতিবাদে কর্মবিরতি ও সমাবেশ অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের শৈলকুপায় কৃমিনাশক ট্যাবলেট খেয়ে শিক্ষার্থী অসুস্থ হওয়ার ঘটনায় পুলিশের বিরুদ্ধে শিক্ষকদের আটক করে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে আজ শৈলকুপা উপজেলার ৬০টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা কর্মবিরতি দিয়ে প্রতিবাদ সমাবেশ করেছে।
শিক্ষকরা জানায়, গতকাল শনিবার জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে শৈলকুপা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হয়। এতে ৩ শতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। তাদের শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। ভর্তি করা হয় ১৮৬ জন শিক্ষার্থীকে। সে সময় শৈলকুপা থানা পুলিশ শৈলকুপার কাতলাগাড়ি, অচিন্তপুর, নাদপাড়া মাধমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও আবাইপুর মাধ্যমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষককে হ্যান্ডকাপ পরিয়ে আটক করে থানায় নিয়ে যায় এবং তাদের সাথে খারাপ আচরণ করে। পরে রাতে তাদের ছেড়ে দেয় পুলিশ।
এ ঘটনার প্রতিবাদে গতকাল সকাল থেকে উপজেলার ৬০টি বিদ্যালয়ের শিক্ষকরা কর্মবিরতি দিয়ে শৈলকুপা পাইলট বিদ্যালয় মিলনায়তনে প্রতিবাদ সমাবেশ করে। শিক্ষকরা এর সাথে জড়িত পুলিশ সদস্যদের শাস্তি দাবি করেন। তবে এব্যাপারে কথা বলতে রাজি হয়নি পুলিশ।