জীবননগরে প্রবীণ শিক্ষকদের সংবর্ধনা ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তিপ্রদান অনুষ্ঠানে এমপি টগর

SAMSUNG CAMERA PICTURES

 

আগামী দিনে নেতৃত্ব দিতে হলে শিক্ষার কোনো বিকল্প নেই

এমআর বাবু:  ঢাকাস্থ জীবননগর থানা কল্যাণ সমিতির উদ্যোগে জীবননগর উপজেলার তিনজন প্রবীণ শিক্ষক ও ৩৪টি মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা ও কলেজের ৬৮ জন মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তিপ্রদান করা হয়েছে। গতকাল শনিবার জীবননগর উপজেলা ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে প্রবীণ শিক্ষকদের সংবর্ধনা ও সম্মননা প্রদান এবং মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান করা হয়। চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রবীণ শিক্ষকদের হাতে সম্মাননা ক্রেস্ট ও শিক্ষার্থীদের হাতে শিক্ষা বৃত্তির টাকা তুলে দেন। এ ছাড়াও সংসদ সদস্য আলী আজগার টগর পিএসসি, জেএসসি ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ২৫০ জন শিক্ষার্থীকে ব্যাক্তিগতভাবে সংবর্ধনা প্রদান করেন। এ সময় তাদের হাতে ক্রেস্ট ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী গ্রন্থ তুলে দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে সংসদ সদস্য হাজি আলী আজগার টগর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ দেশের সব উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে একসময় আমাদের এ অঞ্চলের কোন শিক্ষার্থী খুঁজে পাওয়া এক প্রকার দুরুহ ব্যপার ছিলো; কিন্তু আজ প্রেক্ষাপট পরিবর্তন ঘটেছে। এলাকার শিক্ষার হার যেমন বাড়ছে তেমনি এসব বিশ্ববিদ্যালয়ে আজ আমাদের ছেলে-মেয়েরা নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়ে লেখাপড়া করছে। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার হার বৃদ্ধিতে নানাভাবে কাজ করে যাচ্ছেন। তিনি বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যের বই তুলে দিচ্ছেন এবং সেই সাথে নারী শিক্ষার উন্নয়নে উপবৃত্তি চালুসহ অত্যন্ত কম বেতনে মেয়েদের লেখাপড়ার সুযোগ করে দিয়েছেন। প্রধান অতিথি উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আগামী দিনে নেতৃত্ব দিতে হলে শিক্ষার কোনো বিকল্প নেই। তোমাদের সুশিক্ষায় শিক্ষত হতে হবে। আর এ লক্ষ্যে ঢাকাস্থ জীবননগর থানা কল্যাণ সমিতি কিছুটা হলেও কাজ করে যাচ্ছে। তাদের এ কাজে আমাকে ডাকলেই তারা আমাকে তাদের কাছে সর্বদা পাবে।

ঢাকাস্থ জীবননগর থানা কল্যাণ সমিতির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল (অব.) গোলাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল, ইউএনও সেলিম রেজা, পৌর মেয়র জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোর্তূজা, কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি জাহাঙ্গীর আলম, ঢাকাস্থ জীবননগর থানা কল্যাণ সমিতির সহসভাপতি ড. হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক মীর ইছহাক আলী হাফিজ, কোষাধ্যক্ষ মিজানুর রহমান ও নাজমুল ক সাবান। কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী চঞ্চলের পরিচালনায় অনুষ্ঠানে এছাড়াও বক্তব্য রাখেন গয়েশপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন-অর-রশীদ, সংবর্ধিত প্রবীণ শিক্ষক জীবননগর মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. আব্দুল মান্নাফ, আন্দুলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক হাজী মো. কুতুব উদ্দিন সরকার ও জীবননগর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা হানিফা মাহবুব।