চুয়াডাঙ্গা শহর বাউল একাডেমীর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালন

 

উৎসবমুখর পরিবেশে প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা শহর বাউল একাডেমীর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী ব্যাপক ধুমধামের সাথে পালন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার শহর বাউল একাডেমী প্রাঙ্গণে সারাদিন বিভিন্ন প্রতিযোগিতা শেষে সন্ধ্যার পর আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরণ ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু।

চুয়াডাঙ্গা তালতলা পশুহাটপাড়ায় (শ্মশানপাড়া) রয়েছে শহর বাউল একাডেমী। এ প্রতিষ্ঠানটির গতকাল ছিলো ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী। সকাল থেকে শুরু হয় প্রতিযোগিতা। ধীরগতিতে বাইসাইকেল চালানো প্রতিযোগিতায় যথাক্রমে প্রান্ত হোসেন, তারমিন হোসেন ও সুজন, সুঁচে সুতা পরানো প্রতিযোগিতায় যথাক্রমে লিজনা আক্তার বন্যা, সাথী খাতুন, শারমীন আক্তার, মেয়েদের বালিশ বদলে যথাক্রমে রেশমা খাতুন, পারভীন আক্তার ও লিজনা আক্তার বন্যা, মুখ খোল কথা বলো প্রতিযোযগিতায় ক গ্রুপে যাথাক্রমে সোলায়মান হোসেন ইকবাল, হালিমা খাতুন ও মিনা খাতুন, খ গ্রুপে যথাক্রমে সুরুজ, আজান ও মিনি আক্তার বিজয়ী হন। এদের সকলকেই আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রদান করা হয়। এছাড়াও হাড়িভাঙা খেলার আয়োজন করা হয়।

পুরস্কার প্রদান ও আলোচনাসভায় সভাপতিত্ব করেন সংগঠনের সহসভাপতি খোকন আলী জোয়ার্দ্দার। প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু। বিশেষ অতিথি ছিলেন জেলা কালচারাল অফিসার জসিম উদ্দীন, পৌর কাউন্সিলর রাশেদুল হাসান মানু, সিরাজুল ইসলাম মনি, সুরকানন একাডেমীর পরিচালক খন্দকার আহসান কবির, ইব্রাহিমপুরের এনামুল শাইজি ও ইসলামপাড়ার আবু বক্কর সিদ্দিক। এছাড়াও উপস্থিত ছিলেন পৌর ছাত্রলীগ নেতা মাফিজুর রহমান মাফি, জানিফ হোসেন, যুবলীগের আব্দুর রাজ্জাক, মিলন, জাহাঙ্গীর প্রমুখ। অনুষ্ঠান উপস্থাপনাসহ যাবতীয় দায়িত্ব পালনে অগ্রভাগে ছিলেন শহর বাউল একাডেমীর সাধারণ সম্পাদক বশির আহম্মেদ হিটু।

প্রধান অতিথি বক্তব্য দিতে গিয়ে চুয়াডাঙ্গা পৌর এলাকার উন্নয়ন প্রসঙ্গ তুলে বলেন, পৌরসভার উন্নয়নের জন্য দরকার পৌর নাগরিকদের পৌর কর দিয়ে সহযোগিতা করা। সকলে নিজ নিজ দায়িত্বে কর প্রদান করলে উন্নয়ন ত্বরান্বিত করা সম্ভব হবে। বিশেষ অতিথি জসিম উদ্দীন বক্তব্য দিতে গিয়ে বলেন, বাউল একাডেমীতে লাইব্রেরি প্রয়োজন। এ প্রয়োজনীয়তার বিষয়টি জানার পর প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হয়েছে। যতো দ্রুত সম্ভব লাইব্রেরির ব্যবস্থা করা হবে।

 


আরো দেখুন

সালমানের জেল নিয়ে যা বললেন তসলিমা নাসরিন

বিনোদন ডেস্ক: বিলুপ্তপ্রায় কৃষ্ণসার প্রজাতির হরিণ শিকার মামলায় দোষী সাব্যস্ত সালমান খানকে পাঁচ বছরের কারাদণ্ড …

Loading Facebook Comments ...