প্রফেসর ড. মাহবুব হোসেন মেহেদীর দি ডেইলি নিউজ স্টার’র নির্বাহী সম্পাদক পদে যোগদান

স্টাফ রিপোর্টার: শুধু চিকিৎসা বা স্বাস্থ্যসেবা নয়, সৃজনশীল সমাজ গঠনে সেই ছাত্রজীবন থেকেই যিনি স্বপ্ন দেখে আসছেন, তিনি ড. মাহবুব হোসেন মেহেদী। চুয়াডাঙ্গারই কৃতিসন্তান। পেশার পাশাপাশি শুধু শখের বসে নয়, সমাজ বদলানোর স্বপ্নেরই অংশ হিসেবে দীর্ঘদিন ধরে সাংবাদিকতার সাথে সংশ্লিষ্ট। সর্বশেষ তিনি ঢাকা থেকে প্রকাশিত দি ডেইলি নিউজ স্টার’র নির্বাহী সম্পাদক হিসেবে যোগদান করেছেন। এ দায়িত্ব গ্রহণের সময় তিনি চুয়াডাঙ্গাবাসীসহ দেশবাসীর সহযোগিতা চেয়ে দোয়া প্রার্থনা করেন।

বাংলার একুশে পত্রিকার প্রধান সম্পাদক হিসেবে ড. মাহবুব হোসেন মেহেদী দীর্ঘদিন দায়িত্ব পালন করে আসছেন। সাপ্তাহিক উত্তরজনপদের উপদেষ্টা সম্পাদক, নির্মল হৃদয় পত্রিকার সম্পাদক মণ্ডলীর সভাপতি। এছাড়া আন্তর্জাতিক বহু বৈদ্যুতিক ও ছাপা গণমাধ্যমে ফ্রিল্যান্স সাংবাদিক হিসেবে দায়িত্ব পালন করেন। বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে নিজের পেশায় নিজেকে বন্দি না রেখে, আন্তর্জাতিক গবেষণামূলক পত্রিকা ‘দি মেডিকেল সাইন্স’ এরও সম্পাদক হিসেবে দায়ত্ব পালন করছেন। তিনি বলেছেন, আমেরিকান অর্থোপেডিক জার্নালের সম্পাদক মণ্ডলীর সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করে আসছি। তাছাড়া দৈনিক ইত্তেফাক, দিন নিউ ন্যাশন, অবজারভার পত্রিকার সাংবাদিক হিসেবেও এক সময় কাজ করার সুযোগ হয়েছে।

উল্লেখ্য, ডা. মাহবুব হোসেন মেহেদী চুয়াডাঙ্গা তালতলার মরহুম মোরাদ হোসেন ও মরহুমা হাজেরা খাতুনের ছেলে। দেশের স্বনামধন্য চিকিৎসক।