পুলিশ স্বামীর এতো টাকা আসে কোথা থেকে

স্টাফ রিপোর্টার: চট্টগ্রামের পটিয়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেফায়েত উল্লাহ চৌধুরীর বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগ করেছেন তার স্ত্রী নাছরিন আক্তার। তার অভিযোগ, মাদক ব্যবসায়ী, চোরাকারবারি ও সন্ত্রাসীদের সাথে সখ্য গড়ে তুলে তার স্বামী কোটি কোটি টাকার ব্যাংক হিসাব, ফ্ল্যাটসহ অঢেল সম্পত্তির মালিক হয়েছেন। আর ওই সম্পদের উৎস খতিয়ে দেখতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রতি অনুরোধ তার। গতকাল শনিবার খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে স্বামীর বিরুদ্ধে এভাবে অভিযোগ করেন স্ত্রী। স্বামীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালে করা স্ত্রীর মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার পর রেফায়েত উল্লাহকে চট্টগ্রাম পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে নাছরিন আক্তার দাবি করেন, চট্টগ্রামে থাকতে রেফায়েত উল্লাহ সোনার বারের ব্যবসা করতেন। তাকে এসব খারাপ পথ থেকে ফিরিয়ে আনতে বহুবার চেষ্টা করেও তিনি ব্যর্থ হয়েছেন। স্বামীর বিরুদ্ধে মামলা করার পর তাকে ও তার ভাইদের হত্যার হুমকি দেয়া হচ্ছে। তার অভিযোগ, স্বামীর আচরণের কারণে তাদের ১৮ বছরের সংসার ভেঙে যাচ্ছে। দুই মেয়েকে জোর করে তার কাছ থেকে দূরে সরিয়ে রাখা হয়েছে। মেয়েদের কথা চিন্তা করে তিনি দীর্ঘদিন স্বামীর নির্যাতন সহ্য করেছেন। অবশেষে আদালতের আশ্রয় নিয়েছেন। গত ১৮ জানুয়ারি খুলনার নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালে স্বামীর বিরুদ্ধে মামলা করেন নাছরিন আক্তার। ওই মামলায় ৭ মার্চ রেফায়েত উল্লাহ চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। আগামীকাল রোববার এই মামলায় শুনানির দিন ধার্য আছে। নাছরিন আক্তার অভিযোগ করেন, হাজিরা দেয়ার জন্য রেফায়েত উল্লাহ খুলনায় পৌঁছে মামলা তুলে নিতে তাকে বিভিন্নভাবে হুমকি-ধমকি দিচ্ছেন।

এসব অভিযোগের ব্যাপারে বক্তব্য জানতে মুঠোফোনে রেফায়েত উল্লাহ চৌধুরীর সাথে যোগাযোগ করা হয়। তার ভাষ্য, নাছরিনের কিছু কর্মকাণ্ড ধরে ফেলার পর তাকে বাড়ি থেকে বের করে দেয়া হয়েছে। এ কারণে সে আমার বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। মামলা দায়েরের পর গত ২৩ জানুয়ারি নাছরিনের বাড়ির ঠিকানায় তালাকনামা পাঠিয়ে দিয়েছেন বলে দাবি তার।