স্ত্রীর মামলায় কারাগারে ওসি

 

স্টাফ রিপোর্টার: স্ত্রী নির্যাতনকারী চট্টগ্রামের পটিয়া থানার সাবেক ওসি রেফায়েত উল্লাহ চৌধুরীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল রোববার দুপুরে খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. নুরুল আমিন বিপ্লব এ নির্দেশ দেন। স্ত্রী নাছরিন আক্তার রুমার দায়ের করা নারী ও শিশু নির্যাতন মামলায় রোববার দুপুরে পুলিশ কর্মকর্তা রেফায়েত উল্লাহ চৌধুরী অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে শুনানি শেষে আদালত তা নামঞ্জুর করেন। স্ত্রী রুমা নির্যাতনের অভিযোগ এনে চলতি বছরের ১৮ জানুয়ারি এই মামলা করেন। রোববার এ মামলার পূর্ব নির্ধারিত শুনানির দিন ধার্য ছিলো।

আদালতে জামিন শুনানিতে বাদীপক্ষে অংশ নেন জেলা জজ আদালতের পিপি অ্যাডভোকেট কাজী আবু শাহীন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অলোকা নন্দা দাস, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার জেলা সমন্বয়কারী মোমিনুল ইসলাম ও হিমাংশু চক্রবর্তী। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট রজব আলী সরদার। স্ত্রীর মামলা দায়েরের পর রেফায়েত উল্লাহকে চট্টগ্রাম পুলিশ লাইনে ক্লোজড করে রাখা হয়েছে।

পিপি অলোকা নন্দা দাস মামলার এজাহারের উদ্ধৃতি দিয়ে বলেন, ১৯৯৯ সালের ৩০ সেপ্টেম্বর কুমিল্লার লাকসাম উপজেলার সাতবাড়িয়া গ্রামের রেফায়েত উল্লাহ চৌধুরীর সাথে বিয়ে হয় খুলনার খালিশপুর নতুন কলোনীর মৃত আব্দুল খালেকের মেয়ে নাছরিন আক্তার রুমার। বিগত দুই বছর পূর্বে চট্টগ্রাম জেলার পটিয়া থানার অফিসার ইনচার্জ হিসেবে কর্মরত থাকা অবস্থায় রেফায়েত উল্লাহ মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ীদের সাথে জড়িত হয়ে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন করে এবং হ্যাপী চৌধুরী নামের এক নারীর প্রতি আসক্ত হয়ে পড়েন। বিষয়গুলো জানার পর প্রতিবাদ করায় স্ত্রী রুমাকে দিনের পর দিন শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করেন পুলিশ কর্মকর্তা রেফায়েত।