প্রতি বুধবারে আবার জমজমাট হচ্ছে পশুহাট

আলমডাঙ্গা মুন্সিগঞ্জ পশুহাট কমিটির আলোচনাসভায় বিশেষ উদ্যোগ

মুন্সিগঞ্জ প্রতিনিধি: আলমডাঙ্গার মুন্সিগঞ্জ পশুহাটকে আবারও উজ্জীবিত করতে উদ্যোগ নেয়া হয়েছে। আগামী বুধবার থেকেই এ হাটে আগের মতো পশু কেনাবেচা শুরু হবে। এ ব্যাপারে স্থানীয় বাজার কমিটি বৈঠক করেছে। গতকাল রোববার বিকেল ৩টার দিকে পশুহাট চত্বরে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। ঐতিহ্যবাহী মুন্সিগঞ্জ পশুহাটে যাতে বেপারি ও সাধারণ ক্রেতা-বিক্রেতারা প্রতি বুধবারে এই হাটে পশু নিয়ে আসেন সে ব্যাপারে অনুরোধ জানানো হয়। আলোচনা অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

জানা গেছে, মৃত প্রায় মুন্সিগঞ্জ পশুহাটটিকে আবারও রমরমা করতে চান এলাকার বিশিষ্টজনেরা। এ জন্য এলাকার জনপ্রতিনিধি, এলাকাবাসী ও পশু বেপারিদের সাথে বাজার কমিটির আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় বাজার কমিটির সভাপতি মিরাজুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেহালা ইউপি চেয়ারম্যান আমিনুল হক রোকন, মোমিনপুর ইউপি চেয়ারম্যান জেলা কৃষক লীগের সভাপতি গোলাম ফারুক জোয়ার্দ্দার, চিৎলা ইউপি চেয়ারম্যান জেলা যুবলীগের সাবেক যুগ্মআহ্বায়ক জিল্লুর রহমান, গাংনী ইউপি চেয়ারম্যান আবু তাহের আবু, বাড়াদী ইউপি চেয়ারম্যান মাসুদ পারভেজ, নাগদাহ ইউপি চেয়ারম্যান দারুস সালাম, উপজেলা যুবলীগের আহ্বায়ক স্বপন, জেলা পরিষদের সদস্য খলিলুর রহমানসহ শ্রমিক নেতা ইসলাম উদ্দিন, খাদিমপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা চন্দন, সাবেক ইউপি মেম্বার মোয়াজ্জেম হোসেনসহ এলাকার সুধীবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও এলাকার সাধারণ মানুষ।

এই আলোচনাসভায় এলাকার সাধারণ জনতা ও জননেতারা বলেন, পূর্বের মতো বাজার বসানোর নাম করে নাটক করলে ছাড় দেয়া হবে না। আমরা চাই মুন্সিগঞ্জ পশুহাট প্রতি বুধবারে জমজমাটভাবে শুরু হোক। তবে হাট ব্যবসায়ীরা জোর দিয়ে বলেন এলাকার সহযোগিতা পেলে মুন্সিগঞ্জ পশুহাট আগের মতো শিগগিরই জমজমাট হয়ে উঠবে। আগামী বুধবার থেকে প্রতি বুধবারে গরু, মোষ, ছাগল, ভেড়াসহ সব ধরনের পশু মুন্সিগঞ্জ পশুহাটে তোলার জন্য ব্যবসায়ী ও সাধারণ মানুষকে অনুরোধ জানানো হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন ইউপি মেম্বার ওহিদ আলী মোল্লা।