ছাত্রী শ্লীলতাহানি : ক্ষুব্ধ অভিভাবকদের হাতে শারীরিক লাঞ্ছিত মাসুম মাস্টার

দর্শনা দক্ষিণচাঁদপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মাসুমের বিরুদ্ধে ছাত্রী শ্লীলতাহানির অভিযোগ

দর্শনা অফিস: কোচিং ক্লাশে ছাত্রীকে অশ্লীল কথাবার্তা বলার অভিযোগ উঠেছে দর্শনা দক্ষিণচাঁদপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আক্তার হোসেন মাসুমের বিরুদ্ধে। ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে ক্ষুব্ধ অভিভাবকদের হাতে শারীরিক লাঞ্ছিত হয়েছেন মাসুম মাস্টার। এ ঘটনায় ব্যাপক আলোচনা-সমলোচনার ঝড় উঠলেও অভিযুক্ত শিক্ষক করেছেন অস্বীকার।

জানা গেছে, গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে দক্ষিণচাঁদপুর মাধ্যমিক বিদ্যালয়ের কোচিং ক্লাশ চলছিলো। কোচিং চলাকালীন সময়ে সহকারী শিক্ষক আক্তার হোসেন মাসুম ক্লাশ ভর্তি শিক্ষার্থীদের সামনে বিদ্যালয়ের ৯ম শ্রেণির এক ছাত্রীকে অশ্লীল কথাবার্তা বলেছেন বলে অভিযোগ ওঠে। ওই ছাত্রী কোচিং শেষে বাড়ি ফিরে অভিভাবকদের কাছে শিক্ষকের অশ্লীলতার কথা জানায়। এ খবর মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি হাজি আকমত আলী ও প্রধান শিক্ষক নজরুল ইসলাম পৃথকভাবে জানার জন্য ছাত্রীর বাড়িতে গিয়ে ঘটনার বিবরণ শোনেন। বেলা সাড়ে ১১টার দিকে দর্শনা হল্টস্টেশন এলাকায় ছাত্রী পক্ষের অভিভাবকদের নিয়ে বসে মীমাংশার জন্য আকমত আলী ডাকেন মাসুমকে। স্কুল থেকে স্টেশন এলাকায় আসার পথে স্টেশনের গেটের সামনেই ক্ষুব্ধ অভিভাবকরা বেধরকভাবে মারধর করেছে মাসুম মাস্টারকে।

এ বিষয়ে আকমত আলী বলেন, শিক্ষকরা যে সিদ্ধান্ত নেবে, সে মোতাবেক পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রধান শিক্ষক নজরুল ইসলাম বলেছেন, যেহেতু এখন বিদ্যালয় ছুটি চলছে। ছুটির পর এ নিয়ে বসা হবে। ঘটনার পরপরই মাসুম মাস্টার বলেছেন, ক্লাশের সকল ছাত্রীর উদ্দেশে আমি বোরকা পরার পরামর্শ দিয়েছি। কাউকে উদ্দেশ্য করে কোনো কথা বলিনি। এ ঘটনায় কোনো প্রকার আইনি ব্যবস্থা গ্রহণ করেবন কি-না জানার জন্য মাসুম মাস্টারের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। এদিকে ঘটনাটি তদন্তের জন্য বিদ্যালয় পরিচালনা কমিটির কাছে দাবি তুলেছে, অভিভাবক ও সচেতন মহল। ঘটনাটি তদন্ত পূর্বক অভিযোগের সত্যতা মিললে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি তোলা হয়েছে।