৩ শতাধিক রোগীকে চিকিৎসাসেবা প্রদান করেছেন উপমহাদেশের প্রখ্যাত অর্থোপেডিক সার্জন প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদী

হাটবোয়ালিয়ায় ফ্রি মেডিকেল ক্যাম্পে দিনব্যাপী প্রায় ৩ শতাধিক রোগীকে চিকিৎসাসেবা প্রদান করেছেন উপমহাদেশের প্রখ্যাত অর্থোপেডিক সার্জন প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদী

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার হাটবোয়ালিয়ায় ফ্রি মেডিকেল ক্যাম্পে দিনব্যাপী প্রায় ৩ শতাধিক রোগীকে চিকিৎসাসেবা প্রদান করেছেন উপমহাদেশের প্রখ্যাত অর্থোপেডিক সার্জন প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদী।

হাটবোয়ালিয়া প্রাইভেট ক্লিনিকের আয়োজনে এ ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধনও করেন তিনি। এ সময় তিনি বলেন, এই সমাজ আমাকে ডাক্তার হিসেবে তৈরি করেছে। তাই আমার অনেক সামাজিক দায়িত্ব রয়েছে। সমাজের গরিব-অসহায় রোগীদের চিকিৎসাসেবা প্রদান করা একজন ডাক্তার হিসেবে আমার নৈতিক দায়িত্ব-কর্তব্য। গরিব রোগীদের চিকিৎসাসেবা পাওয়া তাদের সাংবিধানিক অধিকার। সকল সাংবিধানিক অধিকার নিশ্চিত করা সরকারের একার পক্ষে সম্ভব নয়। আমাদের মতো সক্ষমদের এমন মানবিক আবেদনে সাড়া দিয়ে গরিব দুখিদের চিকিৎসাসেবায় আত্মনিয়োগ করতে হবে। ঢাকায় তিনি অ্যাপোলো হাসপাতালে চিকিৎসা করেন উল্লেখ করে বলেন, সেখানে গিয়ে সাধারণ ও গরিব মানুষের চিকিৎসাসেবা গ্রহণ করা অসম্ভব। সে কারণে তিনি সময় পেলেই গ্রামে ছুটে যান। গ্রামাঞ্চলের গরিব মানুষের সেবা করার জন্য ডাক্তার মেহেদীর বাবা-মা তাকে ডাক্তারি পড়িয়েছিলেন বলেও উল্লেখ করেন। কিন্তু চাকরির জন্য সেটা অনেকটা দুরূহ ছিলো। এখন সুযোগ এসেছে। তিনি মাটি আর মানুষের কাছাকাছি যাদের অবস্থান, তাদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে ভূমিকা রাখতে চান বলে জানান। স্বাগত বক্তব্য রাখেন হাটবোয়ালিয়া প্রাইভেট ক্লিনিকের পরিচালক জিনারুল ইসলাম বিশ্বাস। ভাংবাড়িয়া ইউপি চেয়ারম্যান কাওসার আহমেদ বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান হেলাল উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন– জেলা পরিষদ সদস্য আসাবুল হক ঠাণ্ডু, আলমডাঙ্গা থানার ওসি (ভারপ্রাপ্ত) লুতফুল কবীর, আলমডাঙ্গা প্রেসক্লাব সভাপতি খন্দকার শাহ আলম মন্টু, হাটবোয়ালিয়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুস সাত্তার, মেহেরপুর পল্লী বিদ্যুতের এলাকা পরিচালক আবুল কালাম আজাদ, ডা. আব্দুল ওহাব, ডাক্তার আব্দুল মালেক,শোয়েব উদ্দীন, ডা. আতিক বিশ্বাস।

মুক্তিযোদ্ধা আবুল কাশেম মাস্টারের উপস্থাপনায় উপস্থিত ছিলেন– এসিআই ফার্মার মেডিকেল প্রমোশন অফিসার তৌহিদুল ইসলাম, শরিফুল ইসলাম লাকি মাস্টার, কৃষকলীগ নেতা একরামুল হক বুড়ো, আবু রাশেদ রাজু, সাংবাদিক সোহেল হুদা প্রমুখ। চিকিৎসাসেবা প্রদানে আরও যারা সহযোগিতা করেন- হাটবোয়ালিয়া প্রাইভেটের অন্যতম স্বত্বাধিকারী টরিক বিশ্বাস, সার্বক্ষণিক চিকিৎসক সাব্বির আহমেদ, সেবিকা লাবণী আক্তার, রেবেকা খাতুন, পলি আক্তার, পিংকি খাতুন, নাদিয়া আক্তার নদী, শিউলী খাতুন, সেলিনা আক্তার প্রমুখ।