অশোভন-আচরণের জন্য জরিমানার কবলে ও.ইন্ডিজের কোচ স্টুয়ার্ট ল

মাথাভাঙ্গা মনিটর: পাকিস্তানের বিপক্ষে ডোমিনিকা টেস্টের শেষ দিন অশোভন-আচরণের জন্য জরিমানার কবলে পড়েছেন ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ স্টুয়ার্ট ল। তার বিরুদ্ধে আচরণবিধির ২.১.৫ ভঙ্গের অভিযোগ আনেন ডোমিনিকা টেস্টের ম্যাচ রেফারি। তাই ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা গুণতে হবে ল’কে।
পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচের পঞ্চম দিন ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক শেন ডরউইচকে ক্যাচ আউট দেন ম্যাচের আম্পায়ার। তবে আউট নিয়ে সন্দেহ থাকায় রিভিউ নেন ডরউইচ। কিন্তু তাতে কোনো উপকার হয়নি। থার্ড আম্পায়ারও তাকে আউট দেন। আর এতেই ক্ষোভে ফেটে পড়েন স্টুয়ার্ট ল।
সেই ক্ষোভ ঝাড়তে গিয়ে থার্ড আম্পায়ারের ঘরে যান ল। আম্পায়ারের সাথে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন এবং আম্পায়ারকে কারণ দর্শানোর কথাও জানান তিনি। পাশাপাশি আম্পায়ারের সাথে অশোভন-আচরণও করেন ল। এরপর নিয়মানুযায়ী শুনানি করে ল’কে জরিমানা করেন ম্যাচ রেফারি। পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্টও যোগ হয়েছে স্টুর্য়াট ল’র ঝুলিতে। আগামী ২৪ মাসের মধ্যে চার বা ততোধিক ডিমেরিট পয়েন্ট তার ঝুলিতে জমা পড়লে, দুই পয়েন্ট দিয়ে একটি টেস্ট বা দু’টি ওয়ানডে বা দু’টি টি-২০ ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন এক সময় বাংলাদেশ দলের কোচের দায়িত্ব পালন করা ল।
ডোমিনিকা টেস্টে ১০১ রানের ব্যবধানে হেরে পাকিস্তানের কাছে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে হারে ওয়েস্ট ইন্ডিজ। এই টেস্ট দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান পাকিস্তানের দুই সেরা তারকা অধিনায়ক মিসবাহ-উল-হক ও ইউনিস খান।