লালন জন্মভূমিতে ভাস্কর্য নির্মাণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত

স্টাফ রিপোর্টার: মরমী সাধক ফকির লালন শাহ’র জন্মভূমি ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে লালন ভাস্কর্য নির্মাণের দাবিতে এক বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সম্মিলিত সাংস্কৃতিক জোট, নাট্য সমন্বয় পরিষদ এবং হরিণাকুণ্ডু বাসীর যৌথ উদ্যোগে গতকাল মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ মানববন্ধন করা হয়। হাসপাতাল মোড় বাসস্ত্যান্ড থেকে সরকারি রলালন শাহ কলেজ পর্যন্ত প্রায় দুই কিলোমিটারব্যাপী এই মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি-পেশার হাজার হাজার সাংস্কৃতি প্রেমি নাগরিক অংশগ্রহণ করে।
বিশ্বব্যাপী মহান এই সাধককের জন্ম স্থানকে পরিচিত করে তোলার জন্য ভাস্কর্য নির্মাণের দাবিতে আয়োজিত মানববন্ধনে ঝিনাইদহবাসীর প্রাণের দাবি বাস্তবায়নের জন্য বলিষ্ঠ বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা সভাপতি একরামূল হক লিকু, প্রখ্যাত লালন শিল্পী লতিফ শাহ, বাউল মুকুল সাইজী, লালন ভূমি পত্রিকার সম্পাদক মোসলেম উদ্দীন, জোড়াদহ ইউপি চেয়ারম্যান নাজমূল হুদা পলাশ, লালন শাহের ভাই কলমের বংশধর রহমান শাহ প্রমুখ। মানববন্ধন কর্মসূচির প্রতি সংহতি প্রকাশ করে সরকারির লালন শাহ কলেজ, সালেহা বেগম মহিলা ডিগ্রি কলেজ, হরিণাকুণ্ডু সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়, শিশুকলি মডেল মাধ্যমিক বিদ্যালয়, হরিণাকুণ্ডু প্রিয়নাথ মাধ্যমিক বিদ্যালয়সহ উপজেলা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠনের শিক্ষক শিক্ষার্থীগণ মানববন্ধনে অংশ নিয়ে লালন ভাস্কর্য প্রতিষ্ঠার আন্দোলনকে বেগবান করেন। জৈষ্ঠ্যের ক্ষরতপ্ত দুপুরে হরিণাকুণ্ডু উপজেলা সদরের ব্যবসায়ী পথচারীসহ বিপুল সংখ্যক মানুষ যেন আধা ঘণ্টার জন্য লালনের জন্য উৎস্বর্গিত করেন।


আরো দেখুন

শিক্ষাব্যবস্থা জতীয়করণসহ অবিলম্বে তাদের দাবি মেনে নেয়ার আহ্বান

চুয়াডাঙ্গা-মেহেরপুর ও ঝিনাইদহে ১১ দফা দাবিতে শিক্ষকদের মানবন্ধন শেষে স্মারকলিপি মাথাভাঙ্গা ডেস্ক: শিক্ষাব্যবস্থা জাতীয়করণসহ ১১ …

Loading Facebook Comments ...