দেশের টুকরো খবর

বনানী ধর্ষণ মামলার আসামি নাঈম আশরাফ গ্রেফতার
স্টাফ রিপোর্টার: বনানীতে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণ মামলার অন্যতম আসামি নাঈম আশরাফকে (সিরাজগঞ্জের আবদুল হালিম) মুন্সিগঞ্জ থেকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম-কমিশনার (ক্রাইম) কৃষ্ণপদ রায় নাঈম আশরাফকে গ্রেফতারের খবর নিশ্চিত করেছেন। বুধবার রাত পৌনে ৯টার দিকে মুন্সিগঞ্জ জেলার লৌহজং থেকে গোয়েন্দা পুলিশ তাকে গ্রেফতার করে বলে জানিয়েছেন জেলার পুলিশ সুপার। এর আগে আলোচিত এ মামলার আরও চার আসামিকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ ও তার বন্ধু সাদমান সাকিফ, গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী রহমত আলী। চার আসামিকেই বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়ে ধর্ষণের ঘটনার ব্যাপারে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। প্রসঙ্গত, ২৮ মার্চ বন্ধুর সাথে জন্মদিনের অনুষ্ঠানে গিয়ে বনানীর দ্য রেইনট্রি হোটেলে অস্ত্রের মুখে ধর্ষণের শিকার হন বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী। ওই ঘটনায় ৬ মে রাজধানীর বনানী থানায় সাফাত আহমেদ, তার বন্ধু নাঈম আশরাফ ও সাদমান সাকিফ, গাড়িচালক বিল্লাল ও অজ্ঞাতনামা একজনের বিরুদ্ধে মামলা করেন দুই ছাত্রী।

বঙ্গবন্ধু সাফারি পার্কে দুই জিরাফের মৃত্যু
স্টাফ রিপোর্টার: গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে দুইটি জিরাফ মারা গেছে। বুধবার সকালে ওই দুইটি জিরাফ মারা গেছে বলে জানা গেছে। এ ব্যাপারে পাঁচ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। এছাড়া সাফারি পার্কের কোর সাফারি পার্ক এলাকাটি দর্শনার্থীদের জন্য বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। তবে কেন এবং কীভাবে ওই প্রাণি দুইটি মারা গেছে ওই ব্যাপারে পরীক্ষা-নিরীক্ষা ছাড়া পার্ক কর্তৃপক্ষ কিছুই বলতে পারেনি। সাফারি পার্কের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক মো. শাহাবুদ্দিন জানান, মঙ্গলবার রাতে জিরাফ দুইটি হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। তাদের চিকিৎসার জন্য বিশেষজ্ঞদের খবর দেয়া হয়। বুধবার দুপুরে ওই চিকিৎসকরা পার্কে পৌঁছানোর আগেই সকালে জিরাপ দুইটি মারা যায়। এ ঘটনার পরে কোর সাফারি পার্ক বন্ধ রাখা রয়েছে। কোনো দর্শণার্থীকে কোর সাফারির ভেতরে ঢোকার জন্য টিকেট দেয়া হচ্ছে না।

প্রশ্নপত্র ফাঁস চক্রের শিক্ষকসহ ছয়জন গ্রেফতার
স্টাফ রিপোর্টার: বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের শিক্ষকসহ ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)। গ্রেফতারকৃতরা হলেন- শ্রীপুর রহমত আলী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক আশরাফুল ইসলাম (৪৫), সোহেল রানা ওরফে রাজ (২০), সুমন মিয়া ওরফে নিশো চৌধুরী (২০), অন্তর সরকার (২০), ইফাত আহমেদ সৈকত (২০) ও নাহিদ হাসান (১৭)। পুলিশের পিবিআই এর পুলিশ সুপার আহসান হাবিব জানান, গ্রেফতারকৃতরা ফেসবুক হোয়াটসআপ, ভাইবার, টুইটার, ইমোসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র প্রকাশ করে। তারা এইচএসসি পরীক্ষাসহ মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা, পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা, নটরডেম কলেজের ভর্তি পরীক্ষা, একটি বাড়ি একটি খামার নিয়োগ পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস করেছে।

ইটিভি থেকে বরখাস্ত ফারহানা নিশো
স্টাফ রিপোর্টার: বিতর্ক যেন পিছু ছাড়ছেনা জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব ফারহানা নিশোর। এরই মধ্যে বেসরকারি টেলিভিশন চ্যানেল ইটিভি থেকে তাকে চাকরিচ্যুত করার খবর বেরিয়েছে। গতকাল বুধবার টেলিভিশন চ্যানেলটির কোম্পানি সচিব ও মানবসম্পদ প্রধান মো. আতিকুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, অনুষ্ঠান বিভাগ প্রধান ফারহানা শবনম নিশোকে কর্তৃপক্ষের আদেশক্রমে বরখাস্ত করা হয়েছে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। ২০১৫ সালের ২৬ ডিসেম্বর একুশে টিভির অনুষ্ঠান বিভাগের প্রধান হিসেবে যোগ দিয়েছিলেন ফারহানা নিশো। প্রসঙ্গত উপস্থাপক এবং সংবাদ পাঠিকা হিসেবে এখনও ভালোই জনপ্রিয় ফারহানা নিশো। পাশাপাশি চ্যানেল ওয়ান ও বৈশাখী টিভির করপোরেট অ্যাফেয়ার্স বিভাগের প্রধান হিসেবেও কাজ করেছেন দীর্ঘদিন। ২০০৩ সালে এনটিভিতে সংবাদ উপস্থাপক হিসেবে ক্যারিয়ার শুরু হলেও মাঝে গ্রামীণফোনের টেকনিক্যাল ডিভিশন ও ওয়ারিদ টেলিকমে প্রোজেক্ট ম্যানেজমেন্ট বিভাগেও কাজ করেন বেশ কিছুদিন।


আরো দেখুন

চুয়াডাঙ্গার ডিঙ্গেদহে বিদ্যুত বিল দেয়াকে কেন্দ্র করে মসজিদ কমিটির সেক্রেটারিকে বাটামপেটা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার ডিঙ্গেদহের মখলেছুর রহমানকে বাটাম দিয়ে পিটিয়ে জখম করা হয়েছে। তিনি চুয়াডাঙ্গা জেলা …

Loading Facebook Comments ...