Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net

বিদেশি টুকরো খবর

আফগানিস্তানের টিভি স্টেশনে আইএস’র হামলা : নিহত ১০
মাথাভাঙ্গা মনিটর: আফগানিস্তানের জালালাবাদ শহরে রাষ্ট্রীয় টেলিভিশন ভবনে ইসলামিক স্টেটের (আইএস) বন্দুকধারী জঙ্গিদের সাথে বন্দুকযুদ্ধে কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে চারজন রাষ্ট্রীয় টেলিভিশন আরটিএ-র কর্মী ও দুইজন পুলিশ। এছাড়া আইএসের চার বন্দুকধারী প্রতিরোধের মুখে নিহত হয়েছে। হামলার শুরু ভবনের বাইরে দুই আত্মঘাতী জঙ্গির বোমা বিস্ফোরণের মাধ্যমে। এরপর দুই জঙ্গি বন্দুক নিয়ে ভবনের ভেতর ঢুকে পরে, তাদের সাথে চার ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধ হয়। আইএস এই হামলার দায় স্বীকার করেছে। পাকিস্তান সীমান্তবর্তী জালালাবাদ শহরের নিকটে আইএসের শক্তিশালী ঘাঁটি রয়েছে। এখানে তালেবানেরও শক্তিশালী অবস্থান রয়েছে।

প্রেমের টানে প্রাসাদ ছাড়ছেন জাপানের রাজকুমারী
মাথাভাঙ্গা মনিটর: প্রাসাদ নয়, রাজকুমারীর পছন্দ হবু বরের ছোট্ট কুঁড়ে! শৈশব থেকে প্রাসাদের বিত্ত-বৈভব উপভোগ করার পর এবার সম্ভবত বৈরাগ্য এসেছে তার! তাই রাজপ্রাসাদের বিলাস, বৈভবের মোহ ছেড়ে তিনি চলে যাচ্ছেন আমজনতার স্রোতে। বিয়ে করতে চলেছেন এক সাধারণ মধ্যবিত্ত পরিবারের ছেলেকে। পাত্র কেই কোমুরো তার বহু দিনের প্রেমিক। কলেজে পড়তে পড়তেই তার সাথে আলাপ জাপানের রাজকুমারী মাকোর। হালে চার হাতে জোড় বাঁধার পাকাপাকি সিদ্ধান্তটা নিয়েই ফেলেছেন তিনি। আর তা নিয়েই হইহই পড়ে গিয়েছে জাপানজুড়ে। ভালোবাসার টানে বরাবরের জন্য প্রাসাদ ছেড়ে রাজকুমারী চলে যাবেন সাধারণ মধ্যবিত্ত পরিবারে, মন থেকে অনেকেই এটা মেনে নিতে পারছেন না।

রিভলভার তাক করে বিয়ের আসর থেকে প্রেমিককে তুলে নিলো তরুণী
মাথাভাঙ্গা মনিটর: দ্রুত গতির গাড়ি নিয়ে বিয়ের আসরে সোজা বরের মাথায় অস্ত্র তাক করলো তরুণী। সবার উদ্দেশে বললো, এই ছেলেটি আমাকে ভালোবাসে, অন্য আরেকজনকে বিয়ে করার মাধ্যমে সে আমার সাথে প্রতারণা করছে। আমি এটি হতে দেবো না। নাহ, এটি কোনো সিনেমার জমজমাট প্লট নয়। বাস্তবেই ভারতের উত্তর প্রদেশের বুন্দেলখণ্ডে বিয়ের আসর থেকে বরকে অপহরণ করে নিয়ে গেছে তার প্রেমিকা। অভূতপূর্ব এই অপহরণের সময় ওই তরুণীর সাথে আরো দুই পুরুষ সহযোগী ছিলো। মঙ্গলবারের এই অপহরণের পর থেকে এখন পর্যন্ত বর অশোক যাদব নিখোঁজ রয়েছেন। স্থানীয়রা জানিয়েছেন, অশোকের সাথে ওই তরুণীর দেখা হয় কর্মস্থলে কয়েক মাস আগে। এরপর প্রেম, তাদের মধ্যে গোপনে বিয়েও হয়েছে বলে দাবি করেন অনেকে। কিন্তু পরিবারের চাপে আরেকজনকে বিয়ে করতে রাজি হয়।

৮২ বছর বয়সে স্কুল পাস করলেন সাবেক মুখ্যমন্ত্রী
মাথাভাঙ্গা মনিটর: তিনি চারবার মুখ্যমন্ত্রী হয়েছিলেন, এখন জেল খাটছেন। তিন হাজারেরও বেশি শিক্ষক নিয়োগ করেছিলেন তিনি। সেই নিয়োগে জালিয়াতির দায়ে তার কারাদণ্ড হয়েছিলো। দিল্লির তিহার জেলে সাজা খাটছেন তিনি। শিক্ষক নিয়োগের দুর্নীতিতে দোষী সাব্যস্ত হওয়া সেই ওমপ্রকাশ চৌতালা যে নিজে ১২ ক্লাসের গণ্ডি পার হতে পারেননি এতো বছরে, সেটা অনেকেরই অজানা ছিলো। ৮২ বছর বয়সে গিয়ে এখন জেল থেকে পরীক্ষা দিয়ে পাস করেছেন তিনি। হরিয়ানা রাজ্যের চারবারের মুখ্যমন্ত্রী ওমপ্রকাশ চৌতালা ভারতের প্রাক্তন উপপ্রধানমন্ত্রী জাঠ নেতা দেবি লালের ছেলে। সংবাদপত্রকে দেয়া এক সাক্ষাতকারে ওমপ্রকাশ চৌতালার ছেলে অভয় চৌতালা জানিয়েছেন, জেলে থাকার সময়টাকে ভালো কাজে লাগাতে চেয়েছেন বাবা। নিয়ম করে তিনি রোজ জেলের লাইব্রেরিতে যান। জেল আধিকারিকদের বলে নিজের পছন্দের বইপত্র আনার ব্যবস্থাও করেন। ১৯৯৯ থেকে ২০০০ সালের মধ্যে হরিয়ানায় ৩ হাজার ২০৬ শিক্ষককে নিয়োগ করা হয়েছিলো নথিপত্র জাল করে।


আরো দেখুন

মেহেরপুরে মাসিক সাহিত্য বাসর অনুষ্ঠিত

মেহেরপুর অফিস: জাতীয় সাহিত্য পরিষদ মেহেরপুর জেলা শাখার উদ্যোগে মাসিক সাহিত্য বাসর অনুষ্ঠিত হয়। গতকাল …

Loading Facebook Comments ...