অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে রাষ্ট্রপ্রধানের নিরাপত্তা দেয়া হবে

স্টাফ রিপোর্টার: আগামী আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে আসা অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা দেয়া হবে বলে গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে জানানো। সম্প্রতি বিশ্বব্যাপী জঙ্গী গোষ্ঠীর হামলা বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। নিজামুদ্দিন চৌধুরী বলেন, ‘সফরকারী দলের জন্য রাষ্ট্রপ্রধানদের সমতুল্য নিরাপত্তা বিধান করা হবে। গত বছর সফরকারী ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের জন্য আমরা যে মাপের নিরাপত্তা বিধান করেছিলাম একই ধরনের নিরাপত্তা দেয়ার নিশ্চয়তা অস্ট্রেলীয়দের দিয়েছি। এর বাইরে তাদের যদি আরো কোন চাহিদা থাকে তা পূরণ করতেও আমরা প্রস্তুত।’
অসি দলের বাংলাদেশ সফরকালে নিরাপত্তার বিষয় নিয়ে অস্ট্রেলিয়ার প্রধান নিরাপত্তা কর্মকর্তা শেন ক্যারলের ঢাকা সফর প্রসঙ্গে তিনি কথা বলেন। বাংলাদেশ সফরকালে দুটি টেস্ট ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ান জাতীয় ক্রিকেট দল।
এদিকে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরকালে প্রয়োজনীয় নিরাপত্তার বিষয়ে বাংলাদেশের নেয়া পদক্ষেপ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে ক্যারলকে আশ্বস্ত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী এবং পুলিশ বাহিনীর প্রধানও সফররত অস্ট্রেলিয়ার এই প্রধান নিরাপত্তা কর্মকর্তা সাংবাদিকদের বলেন, ‘আমরা বিসিবি ও বাংলাদেশের কর্তৃপক্ষের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অপেক্ষায় আছি। আশা করি আগস্টে একটি সফল সিরিজ অনুষ্ঠিত হবে।’ এ সময় অসি দলের নিরাপত্তায় বাংলাদেশের নেয়া নিরাপত্তা পরিকল্পনার বিষয়েও সন্তোষ প্রকাশ করেন তিনি।


আরো দেখুন

বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরের সূচি ঘোষণা

স্টাফ রিপোর্টার: পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জুলাই মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। …

Loading Facebook Comments ...