মেহেরপুরে উচ্চ ক্ষমতা সম্পন্ন ইআইডি বোমার বিস্ফোরণ ঘটিয়েছে র‌্যাব

মেহেরপুর অফিস: মেহেরপুর শহরের উপকন্ঠে সদর উপজেলার আমদহ ইউনিয়নের রাইপুর গ্রামে দুই দিনের আতঙ্কের অবসান ঘটিয়ে উচ্চ ক্ষমতাসম্পন্ন ইলেকট্রিক সার্কিটযুক্ত ইআইডি (ইমপ্রোভাইজ ইলেকট্রনিক্স ডিভাইস) যুক্ত বোমা সাদৃশ্য বস্তুটির বিস্ফোরণ ঘটিয়েছে র‌্যাবের বোম ডিস্পোজাল ইউনিট। গতকাল সোমবার সকাল ১১টা ২০ মিনিটে র‌্যাব-৬’র ঝিনাইদহ কোম্পানি কমান্ডার মেজর মনিরুজ্জামানের নেতৃত্বে বোম ডিস্পোজাল ইউনিটের একটি টিম বোমাটির বিস্ফোরণ ঘটায়।

এর আগে গত শনিবার রাত সাড়ে ১০টার দিকে বোমাটি সনাক্ত করার পর থেকে মেহেরপুর সদর থানার পুলিশের একটি দল সেখানে অবস্থান করে। পরের দিন রোববার দুপুরে খুলনা র‌্যাব-৬’র বোম ডিস্পোজাল ইউনিটের একটি টিম ঘটনাস্থলে পৌঁছুনোর পর বোমাটি নষ্ট করার কাজ শুরু করে। বিকেল সাড়ে ৩টার দিকে তারা এ অভিযান স্থগিত করে খুলনায় ফিরে যায়। গতকাল সোমবার ঝিনাইদহ র‌্যাব-৬’র বোম ডিস্পোজাল ইউনিটের একটি টিম বোমার বিস্ফোরণ ঘটান।

ঝিনাইদহ র‌্যাব-৬’র মেজর মনিরুজ্জামান বলেন, এটি একটি শক্তিশালী ইমপ্রুভাইস এক্সপেন্টাসিভ ডিভাইস বোমা। এটির মধ্যে হাই এক্সপেন্টাসিভ স্পিল্ডারসহ টাইমার ছিলো। এই শক্তিশালী বোমাটি আমরা নিরাপদ মনে করিনি বলে বিস্ফোরণ করা হয়েছে।