চুয়াডাঙ্গা সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীর মাঝে আম বিতরণ করলেন জেলা প্রশাসক পত্নী কামরুন নাহার

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার দৌলদিয়াড়ে সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে প্রতিষ্ঠানের আমবাগানের বিভিন্ন প্রকারের আম প্রায় সাড়ে ৮শ শিক্ষার্থীর মাঝে বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে বিতরণ অনুষ্ঠানে নবাগত জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদের পত্নী কামরুন নাহার প্রধান অতিথি হিসেবে আম বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের চিফ ইন্সট্রাক্টর (অটোমোবাইল) আজিজুল হক, চিফ ইন্সট্রাক্টর ( ওয়েল্ডিং) রওশন আলী বিশ্বাস, চিফ ইন্সট্রাক্টর (ইলেকট্রিক) প্রকৌশলী ইমরুল কাদির, চিফ ইন্সট্রাক্টর (ফার্ম মেশিনারি) আনোয়ারুল ইসলাম ও ইন্সট্রাক্টর (গণিত) কাজী আবু সাঈদ মো. নাজমুস সাদাতসহ কলেজের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ চত্বরে হিমসাগর, ন্যাংরা, বোম্বাই ও আটিসহ প্রায় ৪০টি বিভিন্ন প্রজাতির আমগাছ রয়েছে। এ বছর প্রতিষ্ঠানের আমগাছে আম ভালো হয়েছে। ফলে প্রতিষ্ঠানের নবম শ্রেণির ৩২০ জন, দশম শ্রেণির ২৭০ জন, একাদশ শ্রেণির ৭৬ জন, দ্বাদশ শ্রেণির ৯৭ জন এবং ডিপ্লোমা শ্রেণির ৫২ জন শিক্ষার্থীদের মাঝে আম বিতরণ করা হয়। কলেজ কর্তৃপক্ষ শ্রমিকভাড়া করে আম পাড়েন এবং প্রত্যেক ছাত্র-ছাত্রীর মাঝে ১ কেজি করে আম নেটে করে বিতরণ করে।

টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা জানায়, প্রতিষ্ঠানের পক্ষ থেকে আম পেয়ে তারা দারুণ খুবই খুশি। এজন্য কলেজ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি। সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের চিফ ইন্সট্রাক্টর (ইলেকট্রিক্যাল) প্রকৌশলী ইমরুল কাদির জানান, প্রতিষ্ঠানের পক্ষ থেকে এ ধরনের উদ্যোগ এর আগেও হয়েছে। প্রতিষ্ঠানের মরসুমি ফল আম শিক্ষার্থীদের মাঝে দিতে পেরে আমরাও খুশি।

এ ব্যাপারে জানতে চাইলে চুয়াডাঙ্গা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিকাশ কুমার সাহা বলেন, এ ধরনের ব্যতিক্রম উদ্যোগকে সাধুবাদ জানাই। শিক্ষার্থীদের মাঝে আম বিতরণ করে অনন্য নজির স্থাপন করেছে প্রতিষ্ঠানটি। এ ধরনের ব্যতিক্রম কাজে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা এগিয়ে আসবেন এটাই আমি আশা করবো।