চুয়াডাঙ্গা সেবা ইনস্টিটিউটে আগুন : আতঙ্কিত হয়ে নামতে গিয়ে দুই ছাত্রী আহত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার সেবা ইনস্টিটিউটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় আতঙ্কিত ছাত্রী নার্সরা তাড়াহুড়ো করে নামতে গিয়ে কয়েকজন আহত হয়েছেন। গতরাত ৯টার দিকে তৃতীয় তলার ১৯ নম্বর কক্ষে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সুইচ বোর্ড থেকে শটসার্কিট হয়ে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে ছাত্রী নার্সরা জানান। ঘটনার সময় ইনস্টিটিউটের প্রধান গেট টপকে নিরাপদ স্থানে যেতে গিয়ে গুরুতর আহত দুই ছাত্রী নার্সকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

জানা গেছে, চুয়াডাঙ্গা সদর হাসপাতাল চত্বরের সেবা ইনস্টিটিউটে ছাত্রীদের জন্য রাতের খাবার প্রস্তুত করা হচ্ছিলো। এ সময় তৃতীয় তলার ১৯ নম্বর কক্ষে আকস্মিক আগুন দেখা দেয়। এ সময় কেউ কেউ আগুন আগুন বলে চিৎকার দিলে পুরো ইনস্টিটিউটে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ছাত্রী নার্সরা এ সময় তাড়াহুড়ো করে নামতে যান। নৈশপ্রহরী সাথে সাথে ইনস্টিটিউটে ঢোকার প্রধান গেট খুলে দিলে তারা বাইরে বেরিয়ে আসেন। কিন্তু তারপরেও কেউ কেউ আতঙ্কগ্রস্ত হয়ে প্রধান গেটের বাইরে বেরুনোর চেষ্টা করেন। কিন্তু প্রধান গেটে তালা লাগানো থাকায় কয়েকজন গেট টপকে বাইরে যাওয়ার চেষ্টা করেন। এ সময় পড়ে গিয়ে দুজন আহত হন। আহতরা হলেন প্রথম বর্ষের ছাত্রী আমেনা খাতুন ও শীলা। তাদের হাতে ও পায়ে জখম হলে সদর হাসপাতালে এনে চিকিৎসা দেয়া হয়। পরে সেখানে সিভিল সার্জন ডা. রওশন আরা বেগম তাদেরকে দেখতে যান এবং সেবা ইনস্টিটিউট পরিদর্শন করেন।

নার্সিং ইনস্ট্রাক্টর ইনচার্জ আলোমতি বেগম জানান, বিদ্যুতের শটসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে। তিনি জানান, শটসার্কিট থেকে আগুন দেখা গেলেও তা ছড়ায়নি। কিন্তু ছাত্রী নার্সরা আগুন দেখেই আতঙ্কিত হয়ে পড়ে। দমকল বাহিনীকে খবর দেয়া হলে তারা ঘটনাস্থলে আসেন। তবে আগুন নেভানোর প্রয়োজন পড়েনি।