ঈদ সামগ্রী বিতরণ

 

চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন স্থানে ঈদ সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন স্থানে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার বিভিন্ন সংগঠন ও ব্যক্তি উদ্যোগে এসব বিতরণ করা হয়। চুয়াডাঙ্গা আলমডাঙ্গার নাগদাহ অনির্বান সংঘের নতুন বিল্ডিঙের ভিত্তিপ্রস্তর স্থাপন ও বৃক্ষ রোপণ করেন জাতীয় সংসদের হুইপ চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়য়মান হক জোয়ারদ্দার ছেলুন এমপি। ভিত্তিপ্রস্তর ও বৃক্ষরোপণ শেষে দুস্থ গরিব মানুষের মাঝে ঈদের পোশাক বিতরণ, ইফতার মহাফিল ও দোয়া মহাফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অনির্বান সংঘের সভাপতি জহুরুল ইসলাম জোয়ার্দ্দারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহসভাপতি সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, চুয়াডাঙ্গা জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক অনির্বান সংঘের প্রধান উপদেষ্টা নঈম হাসান জোয়ার্দ্দার, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদুজ্জামান লিটু বিশ্বাস, অ্যাড আব্দুল মালেক, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক অ্যাড, উপপ্রচার সম্পাদক শওকত আলী বিশ্বাস, নাগদাহ অনির্বান সংঘের সাধারণ সম্পাদক মেজবাউর রহমান শুভ্র, বদরুদ্দোজা, সেলিম, লতিফ, রাজু, মন্টু, টাফি, রাসেল, আজমল, প্রভাষক মাহফুজ, রাজন, মিজান। আলোচনা সভাটি পরিচালনা করেন চুয়াডাঙ্গা পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শাহজাহান আলী ও আতিকুল ইসলাম।

এদিকে, চুয়াডাঙ্গার আলুকদিয়ায় গরিব ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল বিকেলে চুয়াডাঙ্গা জেলা সদরের আলুকদিয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের পিরপুর গ্রামের শাহীন মেম্বারের আর্থিক সহায়তায় তার গরুর খামারে ৬শ’ জন গরিব ও দুস্থদের মাঝে চিনি ও সেমাই বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন দৌলতদিয়াড় নিউ নাঈমা কিন্ডার গার্টেনের পরিচালক জুলফিকার আলী কলি। বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন দৌলতদিয়াড় কলি ইলেক্ট্রিকের পরিচালক উম্মে কুলছুম লিপি, আলুকদিয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মেম্বার শাহীন। আরও উপস্হিত ছিলেন বাবলু, আরিফুল ইসলাম, রঞ্জু, রইছ উদ্দীন ও আব্দুল জলিলসহ আরও অনেকে।

পাঁচমাইল প্রতিনিধি জনিয়েছেন, চুয়াডাঙ্গা সদরের সরোজগঞ্জ নবীননগর প্রগতি সমাজকল্যাণ ক্লাবের পক্ষ থেকে গরিব দুঃখিদের মাঝে সেমাই ও চিনি বিতারণ করা হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যা ৬টার দিকে নবীননগর প্রগতি সমাজ কল্যাণ ক্লাবের  সভাপতি শহিদুল ইসলামের সভাপতিত্বে ক্লাবে ১৭০ জন গরিব দুস্থদের মাঝে সেমাই ও চিনি বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক সরোজগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গোলজার হোসেন, সরোজগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সভাপতি জুয়েল রানা,  প্রগতি সমাজকল্যাণ ক্লাবের সেক্রেটারি আব্দুল মজিদ, সহসভাপতি জহুরুল আলম জবির, আনা মণ্ডল, গোলাম মণ্ডল, ফজলু মণ্ডল, ক্লাব সদস্য বাবলু হোসেন, সিরাজুল ইসলাম, আব্দুর মজিদ, লাভলু রহমান, শিমুল প্রমুখ।

আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, আলমডাঙ্গায় স্বপ্নঘর ফাউন্ডেশনের সুবিধাবঞ্চিত শিশুদের সাথে সুধীজনদের ইফতার মাহফিলের আয়োজন ও ঈদের নতুন পোষাক বিতরণ করা হয়। ব্যক্তিগতভাবে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য আর্থিক সহযোগিতার ঘোষণা দিলেন উপজেলা নির্বাহী অফিসার আজাদ জাহান ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিকিৎসক প্রফেসর মাহবুব হোসেন মেহেদী। প্রফেসর মেহেদী অনুষ্ঠানে উপস্থিত থাকতে না পারায় মোবাইলফোনে দুঃখ প্রকাশ করেন এবং ভবিষ্যতে সুবিধাবঞ্চিত শিশুদের পাশে থাকার আশ্বাস দেন।

লন্ডন টাওয়ারে অনুষ্ঠিত ওই আয়োজনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান হেলাল উদ্দীন, আলমডাঙ্গা পৌর মেয়র হাসান কাদির গনু, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আজাদ জাহান, আলমডাঙ্গা বণিক সমিতির সভাপতি মকবুল হোসেন, আলমডাঙ্গা থানার ওসি (তদন্ত) লুৎফুল কবীর, এসআই গিয়াস উদ্দীন, আলমডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি শাহ আলম মন্টু, সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম আজম, স্বপ্নঘর ফাউন্ডেশন আলমডাঙ্গার পরিচালক সাংবাদিক রহমান মুকুল, উই ফর অল’র ভাইস চেয়ারম্যান স্বপ্নঘর ফাউন্ডেশনের নির্বাহী কর্মকর্তা আব্দুর রাজ্জাক রাজু, উই ফর অল’র আলমডাঙ্গা উইং’র চেয়ারম্যান রকিবুল ইসলাম রিয়েল, আলমডাঙ্গা স্বপ্নঘর ফাউন্ডেশন প্রজেক্ট ইনচার্জ সাংবাদিক শরিফুল ইসলাম রোকন, সাংবাদিক শহীদুল ইসলাম, আতিকুর রহমান ফরায়েজী, অ্যাডভোকেট মুনতাসির শাহীন, স্বপ্নঘর ফাউন্ডেশনের শিক্ষক বীথি, ইসলাম, মানিক, আবির, রাসেল প্রমুখ।

জামজামি প্রতিনিধি জানিয়েছেন, আলমডাঙ্গার জামজামি ইউপির উদ্যোগে পুনর্বাসিত ভিক্ষুকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার বেলা ১০টার দিকে ইউপি কমপ্লেক্স ভবনে উপস্থিত ২৫ জন পুনর্বাসিত ভিক্ষুকের প্রত্যেককে সেমাই, চিনি, সাবান, চাল ও গম বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম উপস্থিত থেকে ঈদ সামগ্রী বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন জামজামি ইউনিয়ন আ.লীগের সভাপতি দিদার আলী মালিতা, ইউপি সচিব আলমগীর হোসেন, প্যানেল চেয়ারম্যান ইউপি সদস্য নাসিরুদ্দিন, শুকুর আলী, আসমান আলী, রবজেল হোসেন, খয়বার আলী, বাদশা মণ্ডল, শুকুর আলী, রাজন মাহমুদ, আফরোজা খাতুন, রাজিয়া খাতুন, নয়নতারা প্রমুখ।

আসমানখালী প্রতিনিধি জানিয়েছেন, আলমডাঙ্গার গাংনী ইউনিয়নে গরিব দুঃখিদের মাঝে ঈদ সমর্গ্রী বিতরণ করা হয়েছে। গাংনী ইউনিয়নের  সমাজ সেবক বিশিষ্ট আওয়ামী লীগ নেতা আসমানখালী বন্দরভিটা গ্রামের মৃত. ওসমান আলী মণ্ডলের ছেলে বজলুর রহমান গতকাল শনিবার ঈদ সমর্গ্রী বিতরণ করেন। বজলুর রহমান সহযোগীদের সাথে নিয়ে গরিব অসহায় দুঃখিদের বাড়ি বাড়ি গিয়ে তাদের হাতে লুঙ্গি, শাড়ি ও ঈদ সমর্গ্রী তুলে দেন। এ সময়ে তিনি গাংনী ইউনিয়নের নিমতলা, ফুলবগাদী, রামনগর, বন্দরভিটা, শাহেবপুর গ্রামে তিনি ঘোরেন ও শালিকা, মোচাইনগর, নান্দবার গ্রামের দরিদ্র ব্যক্তিরা তাদের বাসভবনে গিয়ে।

কুড়ুলগাছি প্রতিনিধি জানিয়েছেন, কার্পাসডাঙ্গা ২০১ ধর্মতলার উদ্যোগে দুস্থ হতদরিদ্র মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা   হয়েছে। গতকাল শনিবার বিকেলে কার্পাসডাঙ্গা আশ্রয় প্রকল্পের নিচতলায় ঈদ সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান ভুট্টু। ক্লাবের সভাপতি কার্পাসডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের  সভাপতি এসকে রানা বিশ্বাসের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন কার্পাসডাঙ্গা মহাবিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক সাইফুল ইসলাম, সাংবাদিক হাসেমরেজা, আক্তার জামান বাবু, রফিকুল, রাজিব, সাজ্জাদ, তুহিন, মমিন প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন তালসারি মাধ্যমিক বিদ্যায়ের সহকারী শিক্ষক আক্তারু জামান।

জীবননগর ব্যুরো জানিয়েছে, গতকাল শনিবার জীবননগর উপজেলার পাথিলা সমন্বিত যুব উন্নয়ন কমিটির উদ্যোগে পাথিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হতদরিদ্র অসহায় মানুষের মাঝে ঈদ উপলক্ষে শাড়ি, লুঙ্গি, থ্রিপিস এবং নগদ অর্থ সহায়তা ও শিশুদের পোশাকসহ  খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এসব ঈদ সামগ্রী বিতরণকালে ওয়েভের সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী আশরাফুজ্জামান ও সমাজ উন্নয়ন কর্মকর্তা রবিউল ইসলাম বকুলসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণকালে যুব কমিটির সদস্যরা এলাকার উন্নয়নে বিভিন্ন সামাজিক কাজে নিজেদের সম্পৃক্ততা অব্যাহত রাখবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন। উল্লেখ্য, ওয়েভ ফাউন্ডেশনের উদ্যোগে ও পল্লি কর্মসহায়ক ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়নে সমৃদ্ধি কর্মসূচির অধীনে উন্নয়নে যুব সমাজ কার্যক্রমের আওতায় যুব সমাজের আত্মকর্মসংস্থান সৃষ্টি ও সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে যুবদের সম্পৃক্তকরণের লক্ষ্যে বাঁকা ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ৯টি যুব কমিটি গঠন করা হয়েছে। গঠিত প্রতিটি ব্যাচের ২ দিনব্যাপী যুব সমাজের আত্ম-উপলব্ধি, নেতৃত্ব বিকাশ ও করণীয় বিষয়ে প্রশিক্ষণের আয়োজন করা হয়। প্রশিক্ষণে ৯টি ওয়ার্ড থেকে ২৭০ জন যুব নারী-পুরুষ অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ থেকে প্রাপ্ত অর্থ দিয়ে তারা দরিদ্রদের মুখে হাসি ফোটাতে ঈদ সামগ্রী কিনে বিতরণ করেন।

এদিকে, কেন্দ্রীয় যুবলীগের সহসম্পাদক ও বিশিষ্ঠ রাজনীতিবিদ হাশেম রেজা এলাকার ১২ হাজারের অধীক দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে জাকাত প্রদান করেছেন। গতকাল শনিবার সকাল সাড়ে ৭টা থেকে বেলা ৩টা পর্যন্ত বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সংগ্রামী সহ-সম্পাদক জাতীয় দৈনিক আমার সংবাদ’র সম্পাদক ও প্রকাশক বিশিষ্ঠ সমাজ সেবক হাশেম রেজা তার বাড়ি সংলগ্ন কুড়ুলগাছী হাইস্কুল প্রাঙ্গণে চুয়াডাঙ্গা-২ আসনের অধীন দামুড়হুদা ও জীবননগর উপজেলা এবং তিতুদহ ও বেগমপুর ইউনিয়নসহ চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন এলাকার ১২ হাজারেরও অধীক হতদরিদ্র, দুঃস্থ ও অসহায় নারী-পুরুষের মাঝে জাকাতের শাড়ি, লুঙ্গি ও নগদ অর্থ প্রদান করেন। এর পাশা পাশি তিনি সেখানে উপস্থিত বেশ কয়েকজন পঙ্গু ও রোগীর হাতে চিকিৎসা খরচের টাকা তুলে দেন।

এ সময় তাকে সার্বিক সহযোগীতা করেন সাংবাদিক আজাদ হোসেন, হাউলী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল হক, মুক্তিযোদ্ধা রেজাউল করিম, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের জীবননগরের নেতা শরীফুল ইসলাম মিন্টু, সাংবাদিক জিল্লুর রহমান মধু, সাংবাদিক মনিরুল ইসলাম, সাংবাদিক আজিম উদ্দীন, যুবলীগ নেতা জহিরুল ইসলাম, আন্দুলবাড়িয়া যুবলীগ নেতা জাহিদুল ইসলাম, ছাত্রলীগ নেতা রিপন, রঞ্জুসহ শতাধীক স্বেচ্ছাসেবক ও দামুড়হুদার কার্পাসডাঙ্গা ফাঁড়ির একদল পুলিশ।

অপরদিকে, বাংলাদেশ জামায়াতে ইসলামী দামুড়হুদা, দর্শনা ও জীবননগর উপজেলার উদ্যোগে অসহায়, রিকশা ও ভ্যান শ্রমিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। গতকাল শনিবার ঈদ সামগ্রী বিতরণকালে জেলা জামায়াতের সেক্রেটারি রুহুল আমিন প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন জেলা জামায়াতের নায়েবে আমির দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান মাও. আজিজুর রহমান, সহসেক্রেটারি  অ্যাড. আসাদুজ্জামান. জীবননগরের থানা আমির অধ্যাপক খলিলুর রহমান, মও. মহিউদ্দিন, জামায়তের দর্শনা পৌর শাখার আমির   মাহবুবুর রহমান টুকু, দামুড়হুদা উপজেলা আমির নজরুল ইসলাম মুফাচ্ছের পরিষদের জেলা সভাপতি মও. আবুজার গিফারি, সবিউল ইসলাম সবুজ, দর্শনার পৌর শাখার শ্রমিক কল্যাণ ফেডারেশন সভাপতি সরোয়ার হোসেন, দর্শনা পৌর কাউন্সিলর শাহিকুল আলোম অপু প্রমুখ।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর জেলা কারাগারে বন্দী নারী কয়েদীদের মাঝে ঈদের নতুন কাপড় বিতরণ করেছে জেলা প্রশাসন। গতকাল শনিবার বেলা ১১টার দিকে জেলা প্রশাসক পরিমল সিংহ কারাগারে উপস্থিত হয়ে বন্দীদের হাতে এ কাপড় তুলে দেন। এ সময় সেখানে অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) রশিদুল মান্নাফ কবীর, এনডিসি রামান্দ পাল, জেলা কারাগারের ভারপ্রাপ্ত জেলার  শরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে, মেহেরপুরের অসহায় ও দুস্থদের মাঝে নতুন কাপড় ও নগদ অর্থ বিতরণ করেছেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন। গতকাল শনিবার সকাল ১০টার দিকে ফরহাদ হোসেনের বাড়ির সামনে এ কাপড় ও টাকা বিতরণ করা হয়। এ সময় মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য পতœী সৈয়দা মোনালিসা ইসলাম, জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা পরিষদের সদস্য জালালউদ্দিন, জেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান হিরন, জেলা ছাত্রলীগের সহসভাপতি একে আজাদ সাগর, ছাত্রলীগ নেতা কুতুব উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

অপরদিকে, মেহেরপুর হকার্স ফেডারেশন সমাজ কল্যাণ সমিতির উদ্যোগে ঈদ উপলক্ষে অসহায় ও হতদরিদ্রদের মধ্যে খাদ্য সমাগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টার দিকে হকার্স ফেডারেশন সমাজ কল্যাণ সমিতির কার্যালয়ে ওই সব খাদ্য সামগ্রী তুলে দেন সমিতির  উপদেষ্টা ও মেহেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল আলম। এ সময় সেখানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির সভাপতি আব্দুল হামিদ, হকার্স ফেডারেশন সমাজ কল্যাণ সমিতির উপদেষ্টা সাংবাদিক মেহের আমজাদ, সভাপতি মামলত হোসেন, সাধারণ সম্পাদক বিপ্লব হোসেন, সাংগঠনিক সম্পাদক মোসলেম আলী, নির্বাহী সদস্য সিরাজুল ইসলাম প্রমুখ।

এদিকে ঈদ উপলক্ষে মেহেরপুরে দুস্থ্যদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা কমিটির সদস্য এমএএস ইমন। গতকাল শনিবার বিকেলে শহরের নতুনপাড়ায় ৫০টি দুস্থ্য পরিবারের মাঝে তিনি ঈদ সামগ্রী বিতরণ করেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আনারুল ইসলাম, সাধারণ সম্পাদক তাসনিন আহম্মেদ, সাবেক ছাত্র নেতা আতিক স্বপন, মোস্তাফিজুর রহমান চন্দন, জেলা শ্রমিক লীগের আহ্বায়ক এনামুল হক, যুগ্ম আহ্বায়ক মাহাবুব এলাহী ও অরুপ, রাজিব, শিমুল, বিপুল প্রমুখ।

আমঝুপি প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর আমঝুপি গ্রামের কৃতি সন্তান ইঞ্জিনিয়র জিয়াউর রহমান খানের ব্যক্তিগত উদ্যেগে গতকাল শনিবার বেলা ১১টার দিকে আমঝুপি বাজার সংলগ্ন নিজ বাসভবন প্রাঙ্গণ থেকে এলাকার দুঃস্ত নারী-পুরুষের মাঝে প্রায় এক হাজার পিস শাড়ি-লুঙ্গী ও নগদ টাকা বিতরণ করা হয়। ইঞ্জিনিয়র জিয়াউর রহমান খান, তার পিতা. সমাজ সেবক জহুরুল ইসলাম খান, সমাজ সেবক আক্তার হোসেন, চিকিৎসক বাবুর আলী, লাবলু ও তৌশিক এ সময় বিতরণ কাজে সহায়তা করেন।

গাংনী প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুরে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের পোশাক বিতরণ করেছে সমাজ সেবামূলক সংগঠন আলোক নিশান বাংলাদেশ। ‘সবাই মাতুক ঈদ আনন্দে’ এ স্লোগানে গতকাল শনিবার বিকেলে সদর উপজেলার ইসলামনগর গ্রামে আনুষ্ঠানিকভাবে অর্ধশতাধিক সুবিধাবঞ্চিত শিশুর হাতে ঈদের নতুন পোশাক তুলে দেয় সংগঠনটি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইসলামনগর কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক ইমাম মাও. হুসাইন আহম্মেদ। ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুবিধা বঞ্চিত শিশুদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক চ্যানেল টোয়েন্টিফোরের সংবাদ উপস্থাপক ব্রডকাস্ট জার্নালিস্ট আশিকুর রহমান তমাল। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুগ্মআহ্বায়ক সাহেদ সাব্বির সোহাগ। বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সদস্য আব্দুর রহমান, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শরীফ আহমেদসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

বক্তারা বলেন, ‘আলোক নিশান বাংলাদেশ’ একটি অরাজনৈতিক ও সমাজ সেবামূলক সংগঠন। মূলত সুবিধাবঞ্চিত শিশু, এতিম এবং অসহায় বৃদ্ধদের জন্য কাজ করে যাচ্ছে সংগঠনটি। সবার সহযোগিতা পেলে সংগঠনটি এ ধরনের কাজ আরও বৃহত পরিসরে করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন বক্তারা।