দেশের টুকিটাকি : চট্টগ্রামে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত

চট্টগ্রামে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত

স্টাফ রিপোর্টার: চট্টগ্রামের সাতকানিয়ায় বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে ‍উপজেলার পাহাড়বেষ্টিত লোহাগড়া সীমান্তে বিমানটি বিধ্বস্ত হয়। ফাঁয়ার সার্ভিস সূত্র খবরটি নিশ্চিত করেছেন।
তবে এতে হতাহত হয়েছে কি না তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি কর্তৃপক্ষ। সাতকানিয়া থানা পুলিশের এস আই সিরাজ জানান, আমরা ঘটনাস্থলে কাজ করছি। বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে এর পাইলট ও প্রশিক্ষণার্থী প্যারাসুটের মাধ্যমে নিরাপদে অবতরণ করেন।

৩৮তম বিসিএস আবেদনে এনআইডি বাধ্যতামূলক নয়

স্টাফ রিপোর্টার: ৩৮তম বিসিএস পরীক্ষার আবেদনের ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) তথ্য প্রদান বাধ্যতামূলক নয়। পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক এ তথ্য জানান। মোহাম্মদ সাদিক বলেন, ‘একজন আবেদনকারী জাতীয় পরিচয়পত্রের তথ্য ছাড়াই ৩৮তম বিসিএসের আবেদন করতে পারবেন। তবে লিখিত বা মৌখিক পরীক্ষার সময় এটি দেখাতে হবে। কেউ যদি সেই সময় তা দেখাতে না পারেন, তা হলে জাতীয় পরিচয়পত্রের আবেদন রসিদও দেখাতে পারবেন। আমরা ওই আবেদনের রসিদ বিবেচনা করব।’ ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান বলেন, ‘আশা করছি, এ পরীক্ষা চলতি বছরের অক্টোবর মাসে অনুষ্ঠিত হতে পারে।’

পাবনা মেডিকেলে ইন্টার্ন ডাক্তার-নার্স হাতাহাতি

স্টাফ রিপোর্টার: পাবনা মেডিকেল কলেজ হাসপালে শিক্ষানবিস চিকিৎসক ও সেবিকাদের মধ্যে হাতাহাতি এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। হাসপাতালের সহকারী পরিচালক মঞ্জুরা রহমান জানান, গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে মেডিসিন ওয়ার্ডের এ ঘটনার পর ২/৩ ঘণ্টা চিকিৎসা সেবা ব্যাহত হয়। বর্তমানে চিকিৎসা সেবা স্বাভাবিক রয়েছে। পাবনা সদর থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, দুপুর ১২টার দিকে মেডিসিন ওয়ার্ডে চিকিৎসকদের রাউন্ডের সময় শিক্ষানবিস চিকিৎসকরা তাদের সাথে ছিলেন। এ সময় বেসরকারি প্রতিষ্ঠান ‘আইডিয়াল ম্যাটসের’ শিক্ষার্থীরা ওই ডাক্তারের সাথে থাকতে চাইলে ইন্টার্ন চিকিৎসক শোভন আহমেদ নাসিং ইনিস্টিটিউটের শিক্ষার্থী মেহেদী ও জুয়েলকে মারধর করে বের দেয়। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে ইন্টান চিকিৎসকদের সাথে ওয়ার্ডে দায়িত্বরত সকল সরকারি-বেসরকারি নার্স এবং ওয়ার্ড বয়দের হাতাহাতি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে জানান তিনি।

খুলনায় যুবককে প্রকাশ্যে কুপিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার: খুলনায় এক যুবককে প্রকাশ্যে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। খুলনা সদর থানার ওসি এম এম মিজানুর রহমান জানান, নগরীর জোড়াগেট মোড়ে মঙ্গলবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। নিহত সাঈদুর রহমান হাওলাদার (২৫) নগরীর ৭ নম্বর ঘাট এলাকার সেলিম হাওলাদারের ছেলে। জোড়াগেট মোড়ে মায়ের চায়ের দোকান দেখাশোনা করতেন তিনি। সাঈদুল যুবলীগের কর্মী ছিলেন বলে পরিবার দাবি করলেও সংগঠন থেকে তা অস্বীকার করা হয়েছে। ওসি মিজানুর বলেন, সাঈদ দুপুরে যখন তাদের দোকানের সামনে দাঁড়িয়ে ছিলেন, তখন কয়েকজন যুবক এসে ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে পালিয়ে যায়। পরে পথচারীরা সাঈদকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওসি বলেন, গত ২৭ এপ্রিল পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ স্থানীয় সন্ত্রাসী আব্দুর রহিম নিহত হন। রহিমকে গ্রেফতারে সাঈদ পুলিশকে সাহায্য করেছিলেন। এর জেরে রহিমের অনুসারীরা তাকে হত্যা করতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। মহানগর যুবলীগের আহ্বায়ক আনিসুর রহমান পপলু বলেন, সাইদের মা হাজেরা বেগম তার ছেলেকে যুবলীগের কর্মী বলে দাবি করেছেন। কিন্তু সাঈদ কখনোই সংগঠনে যুক্ত ছিল না; আমি তাকে দেখিনি।